আর্জেন্টিনার নিবেদিত সমর্থক ব্যবসায়ী আকবর বেপারীর পালবাজারে ব্যাতিক্রম আয়োজন

চাঁদপুর: চাঁদপুর শহরের প্রায় ২শত বছরের পুরাতন ব্যবসাকেন্দ্র ও সিকিকোটি জেলাবাসীর একমাত্র ঐতিহ্যবাহী পালবাজারের কয়েক শত আর্জেন্টিনার সমর্থকরা কাতারে চলমান বিশ্বকাপের খেলা বড় পর্দায় দেখার ব্যাপক আয়োজন করে ছিলেন বাজারের গোশত ব্যবসায়ী আকবর বেপারী।

৩০ নভেম্বর কাতারে হওয়া ফুটবল খেলায় পোল্যান্ড ও আর্জেন্টিনার মধ্যকার খেলায় আর্জেন্টিনার দল ২-০গোলে পোল্যান্ডকে হারিয়ে জয়লাভ করেন।

এ ব্যবসায়ী আর্জেন্টিনার খেলা উপভোগে অংশ গ্রহন এবং খেলা দেখে আনন্দ উপভোগ করে, খেলা দেখে আনন্দে মেতে উঠায় সকল সমর্থকদের জন্য রাতের খাবার ব্যবস্থা করেন। এ ছাড়া তিনি পালবাজারের আর্জেন্টিনার জন্য নিবেদিত প্রাণ ক্রীড়া প্রেমি ব্যক্তি, সমর্থকদের মাঝে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণও করেন।

বুধবার রাত ১টায় কাতারে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপ ফুটবল খেলায় অংশ গ্রহনকারী পোল্যান্ড ও আর্জেন্টিনার মধ্যকার খেলায় নিজের মনের মাধুরি প্রকাশ করতে তিনি পালবাজারের সকল ব্যবসাীদের এ খেলা উপভোগ করার জন্য বড় পর্দায় খেলা দেখার আয়োজন করেন। এ জন্য ছোট, বড় সকল পর্যায়ের ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠানের ব্যবসায়ীদের ব্যবসা শেষে প্রতিষ্ঠান বন্ধ করে এক কাতারে আনার জন্য সকল আয়োজন করেন এবং প্রিয় ফুটবল দল আর্জেন্টিনার পতাকা তলে নিয়ে আসেন। এ বাজারের মুসলমানদের জন্য গরু দিয়ে বিরানীর ব্যবস্থা ও হিন্দু ধর্মের ব্যবসায়ীদের জন্য মুরগীর গোশতের বিরানীর ব্যবস্থা গ্রহন করেন। সাথে কোক, সেভেন-আপসহ বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী দিয়ে সকলকে উৎসাহিত রাখতে দেখা যায়।

আর্জেন্টিনার সমর্থক আকবর বেপারী ব্যবসায়ীদের নিয়ে খেলা উপভোগ করে তার দল ২-০ গোলে জয়লাভ করায় তিনি দলের বিজয়ে সকলকে নিয়ে শহরে রাতেই আনন্দ মিছিল করে আনন্দে মেতে উঠেন।

সকল পর্যায়ের ব্যবসায়ীরা আনন্দিত হয়ে জানান, সত্যিকার অর্থে আকবর বেপারী এক ক্রীড়া প্রেমি ও আর্জেন্টিনার নিবেদিত প্রাণ সমর্থক। সে বাজারের ব্যবসায়ীদের এক ও অভিন্ন রাখতে সকলকে নিয়ে বিশ্বকাপ খেলা উপভোগ করে এক দৃষ্টান্ত দেখালেন। আমাদের সকলকে এমন উদারমনের অধিকারী হওয়া দরকার। তাহলে আমাদের মাঝে কোন ভেদাভেদ থাকবে না।

অপরদিকে রাত ১টা থেকে ৩টা পর্যন্ত চাঁদপুর শহরের পাড়া মহল্লা, মাঠে, ময়দানে সড়কের বিভিন্ন স্থানে আর্জেন্টিনার সমর্থকদের বড় বড় পর্দায় খেলার ব্যবস্থা করে খেলা উপভোগ করতে দেখা যায় এবং তারা আনন্দে মেতে উঠে। তারা বুধবার রাতের খেলায় নিজদল আর্জেন্টিনা জয়লাভ করায় মটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে পতাকা উড়িয়ে শহর প্রদক্ষিন ও শহরের রাস্তায় মিছিল নিয়ে আনন্দে মেতে উঠেন।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম