বাংলাদেশ ৮৮ চাঁদপুর জেলা প্যানেলের জমজমাট ইলিশ আড্ডা

১৯৮৮ সালে এসএসসি ব্যাচের বন্ধু সংগঠন ‘বাংলাদেশ ৮৮ চাঁদপুর জেলা প্যানেলের’ আয়োজনে জমজমাট ইলিশ আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১ অক্টোবর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ডাকাতিয়া নদীতে জমজমাট এই ইলিশ আড্ডায় ৮৮ বন্ধুদের মিলনমেলা ঘটে। প্রায় অর্ধশত বন্ধু এতে অংশ নেয়। দুপুরে হয় মধ্যাহ্ন ভোজ, বিকেলে আইসক্রিম এবং চায়ের আড্ডা। মধ্যাহ্নভোজে ইলিশের হরেক রকমের রেসিপির সুস্বাদু খাবার পরিবেশ করা হয়। এছাড়া ছিল নানা রকমের ভর্তা এবং ডিম ভুনা। শেষ খাবার ছিল দধি এবং সন্দেশ। এই পুরো আয়োজনের আকর্ষণীয় বিষয় ছিল- প্রত্যেকটি খাবারের আইটেম বন্ধুরা একেকজন একেকটার দায়িত্ব নিয়ে নিজে বাসা থেকে তৈরি করে এনেছে। তাই প্রতিটি খাবার ছিল বেশ সুস্বাদু।

দুপুর ২টায় ডাকাতিয়া নদীর মুখার্জিঘাট থেকে ট্রলার ছাড়া হয়। এরপর ইচলী পর্যন্ত নৌ ভ্রমণ করা হয়। নদীতেই মধ্যাহ্নভোজসহ আনন্দ উল্লাস ও গান পরিবেশ করা হয়। শেষ বিকেলে প্রেসক্লাব ভবনে আইসক্রিম এবং চায়ের আড্ডা হয়।

ইলিশ আড্ডায় অংশগ্রহণকারী বন্ধুদের স্বাগত জানায় বাংলাদেশ ৮৮ চাঁদপুর জেলা প্যানেলের উপদেষ্টা হাজী মোশাররফ হোসেন এবং কো-অর্ডিনেটর এএইচএম আহসান উল্লাহ। সার্বিক সহযোগিতায় ছিলো উপদেষ্টা আবিদা সুলতানা রিদয়ন, সিনিয়র সহকারী কো-অর্ডিনেটর মুজিবুল হক রাসেল, সহকারী কো-অর্ডিনেটর খলিলুর রহমান পোকন, মোবারক শিকদার, নার্গিস স্বপ্না, হাসিনা বিনতে হোসাইন রাণী, নিলুফা আক্তার, মুক্তা রহমান, আফরোজা বেবি, বদরুদ্দোজা লিটন, লিপি আহমেদ, রেজাউল, সফিউল্লাহ, সেলিম রেজা, টিপু, মনিরসহ আরো অনেকে। এই ইলিশ আড্ডায় অতিথি ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন ও হাজীগঞ্জ উপজেলার ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়ন পরিষদের তিনবারের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন লিটু।

অংশগ্রহণকারী বন্ধুদের মধ্যে উল্লেখযোগ্যরা হলো- সরকার কবির উদ্দিন, নূরুল কবির, গোলাম সারোয়ার সেলিম, ইউসুফ আহমেদ, মাকসুদুল মাওলা, ইয়াসমিন পারভিন, আনোয়ার হোসেন আনু, পারভেজ, কামরুজ্জামান মুন্না, নূরজাহান, হরি সাহা, বদরুদ্দোজা দুলাল, আমির খসরু, তাহমিনা কবির আহমেদ প্রমুখ।

পুরো আয়োজনটি বেশ প্রাণবন্ত ছিলো। বন্ধুরা যান্ত্রিক জীবনের পরিমণ্ডল থেকে কিছু সময়ের জন্য বেরিয়ে এসে স্কুল জীবনের বন্ধুদের সাথে বন্ধু আড্ডায় মিলিত হয়ে যেনো সেই কৈশোর জীবনের দুরন্তপনায় ফিরে গিয়েছিল।

ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম