চাঁদপুরে পূর্ণয়ের পুঁথি সরণি

চাঁদপুর: চাঁদপুরে পাঠকদের বইমুখি করতে এভাবেই বিপুল উৎসাহ-উদ্দিপনার মধ্যদিয় সম্পন্ন হলো ‘পুঁথি সরণি-২০২২।
শনিবার দুপু দেড়টায় চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গনে এ পুঁথি সরণি’র উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ চাঁদপুর পৌরসভার মো. জিল্লুর রহমান।
শিক্ষামন্ত্রী বলেন, নিজেকে ভালো এবং খুশি রাখার পাশাপাশি সবাইকেও খুশি রাখতে হবে। নিজে সুখি না থাকলে অন্যকে সুখি করা যায় না। অন্যকে সুখি বা খুশি রাখার অন্যতম একটি মাধ্যম হলো বই। বই পড়া এমন একটা বিষয়, যা নিজেকে সব সময় খুশি রাখা যায়। জীবনে যত সমস্যা প্রতিবন্ধকতা সংকট থাকুক না কেন চাইলেই বইয়ের জগতে অনায়াসে প্রবেশ করা যায়। সে জগতে থেকে সমস্ত প্রতিবন্ধকতা, সমস্যা এবং সঙ্কট থেকে নিজেকে কিছু সময়ের জন্য হলেও সুখে রাখা যায়।
দীপু মনি আরো বলেন, চাঁদপুরের পাঠকদের বইমুখি করতে শিক্ষার্থীদের সংগঠন পূর্ণয় এ পুঁথি সরণির আয়োজন করেছে। এটি সত্যি প্রশংসার দাবি রাখে। এমন আয়োজন নিয়মিত করা হলে, আমাদের তরুণ প্রজন্ম আবারও বহুমুখী হবে। আমি আয়োজকদের আন্তরিকভাবে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই।
পূর্ণয়’র সভাপতি পৃত্থিরাজ বণিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহি কানিজের এবং এডভাইজার তানেক আহমেদের যৌথ সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, সংগঠনের পাবলিক রিলেশন হেড আনাস ইবনে আলমগী।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম