শিক্ষার্থীদের আদর্শ ও নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে : ডিসি কামরুল হাসান

শিক্ষক-সুপারভাইজারদের মাসিক সতেজীকরণ এবং সমন্বয় সভায়

হাজীগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের হাজীগঞ্জে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধিনে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো কর্তৃক আয়োজনে ও সমাহার কর্তৃক পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-সুপারভাইজারদের মাসিক সতেজীকরণ এবং সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) সকালে হাজীগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের হলরুমে সমাহারের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদের আদর্শ ও নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। শুধুমাত্র পুঁথিগত শিক্ষা আর সার্টিফিকেট অর্জন মানেই প্রকৃত শিক্ষা নয়। ছাত্র ছাত্রীদের নৈতিকতা ও মূল্যবোধ এ দুটো বিষয় সবচেয়ে বেশি ধারণ করতে হবে। শিক্ষার্থীরা যত আদর্শ ও নৈতিক চরিত্রের অধিকারী হবে তারা জীবনে তত বিকশিত হবে।

জেলা প্রশাসক আরো বলেন, শিক্ষার্থীদের আদর্শ মানসিকতা সম্পন্ন হওয়া, সততার সাথে জীবনযাপন করা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হওয়া এবং এ সমাজের খারাপ জিনিষ মাদক থেকে দুরে থাকা, অসৎ চরিত্রের লোক থেকে দুরে রাখতে শিক্ষার্থীরা যেন আদর্শিক চারিত্রিক শিক্ষা পায় সেদিক লক্ষ্য রাখতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক বশির আহমেদ, হাজীগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ সিকান্দার, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র সহাকারি পরিচালক মো. আবু নাজের, সমাহারের নির্বাহী পরিচালক মো. আনোয়ার হোসেন প্রমূখ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম।

শিক্ষক ও সুপারভাইজারদের মাসিক সতেজীকরণ এবং সমন্বয় সভা শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ সমাহার কর্তৃক পরিচালিত রায়চো গ্রামে একটি উপানুষ্ঠানিক শিক্ষা স্কুল পরিদর্শন করেন।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম