দুর্নীতি কমিয়ে আনতে সবাইকে সচেতন হওয়ার আহবান

হাজীগঞ্জে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

ছবি: ফোকাস মোহনা.কম।

হাজীগঞ্জ (চাঁদপুর): “দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব” এমন প্রতিপাদ্যে চাঁদপুরের হাজীগঞ্জে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০২২ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে শুক্রবার (৯ ডিসেম্বর) বেলা ১১ টায় উপজেলায় র‌্যালি, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ দিন উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের আলীগঞ্জ বাজার প্রদক্ষিণ করে মানববন্ধন স্থলে এসে শেষ হয়। এরপর অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি কাজী খায়রুল আলম পারভেজ, সদস্য অধ্যক্ষ মাওলানা মো. আনিছুর রহমান প্রমুখ।

সাধারণ সম্পাদক প্রিন্স শাকিল আহমেদের উপস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন, দুর্নীতি বিরোধী সংস্কৃতির চর্চা ও প্রসার সুনিশ্চিতের রূপকল্প নিয়ে কাজ করছে দুর্নীতি দমন কমিশন। পাশাপাশি দুর্নীতির কুফল সম্পর্কেও জনসচেতনতা সৃষ্টি করছে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি। এ সময় দুর্নীতি কমিয়ে আনতে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান বক্তারা।

র‌্যালি, মানববন্ধন ও আলোচনা সভায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মো. মাহবুবুর রহমানসহ অন্যান্য সদস্য ও সহকারী অধ্যাপক মো. তাজুল ইসলাম, সাংবাদিক মহিউদ্দিন আল আজাদ, মোহাম্মদ হাবীব উল্যাহ্, মজিবুর রহমান, হাফেজ মোস্তফা কামাল ও স্কুল, কলেজ, মাদরাসার শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম