চাঁদপুর চিল্ড্রেন একাডেমির আয়োজনে দেশজ ফল উৎসব

চাঁদপুর: চাঁদপুর চিল্ড্রেন একাডেমির আয়োজনে দেশজ ফল উৎসব ও‌ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৮জুন ) সকালে শহরের ওয়্যারলেছ বাজার এলাকাস্থ চিল্ড্রেন একাডেমির হলরুমে এ আয়োজন করা হয়।

ফল উৎসবে বিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশজ বিভিন্ন ফল নিয়ে অংশগ্রহণ করে। তারা প্রত্যেকে দেশজ এসব ফলের পরিচয় এবং ফলের ‌গুণাগুণ সম্পর্কে তুলে ধরে। ফল উৎসবে অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্য থেকে ভিবিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ অংশগ্রহণকারী নির্বাচিত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মজিবুর রহমান।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, চাঁদপুর চিল্ড্রেন একাডেমির অধ্যক্ষ মো. কাউছার পাটওয়ারী। বিদ্যালয়ের পরিচালনা কমিটির চেয়ারম্যান মো. জসিম উদ্দীন গাজীর সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মো. জাকির গাজীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবুল বাসার শেখ, বিশিষ্ট শিক্ষানুরাগী বাবুল সর্দার‌ প্রমুখ।
বক্তারা বলেন কোমলমতি শিশুদের দেশীয় ফল চেনানো এবং দেশীয় ফলের গুনাগুন সম্পর্কে জানানোর এই উদ্যোগটি প্রশংসা দাবি রাখে। ‌এমন আয়োজনের মাধ্যমে নতুন প্রজন্ম হারিয়ে যাওয়া দেশীয় ফল সম্পর্কে জানতে পারবে। ‌পাশাপাশি এই উৎসবের অংশ নিতে পেরে শিশুরা যে আনন্দ পেয়েছে, তা তাদের মানসিক বিকাশে সহায়ক ভূমিকা রাখবে।
বক্তারা আরো বলেন, চাঁদপুর চিলড্রেন একাডেমির পরিচালনা পর্ষদ এবং শিক্ষকদের সম্মিলিত প্রচেষ্টায় একটি মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেছে। যার ফলে এবারের বিভিন্ন বৃত্তি পরীক্ষায় এই বিদ্যালয় থেকে ৪০ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। আমরা আশা করব এই বিদ্যালয়টি তার শিক্ষার গুণগতমান ধরে রাখবে। ‌
সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ কিন্ডার গার্টেন মেধা বৃত্তি পরিক্ষায় বৃত্তিপ্রাপ্ত ২৮ জন শিক্ষার্থী, দি ঢাকা ক্যাডেট কেয়ার মেধা বৃত্তি পরিক্ষায় বৃত্তিপ্রাপ্ত ৬ জন শিক্ষার্থী এবং হালিম লিয়াকত স্মৃতি মেধা বৃত্তি পরিক্ষায় বৃত্তিপ্রাপ্ত ৬ জন শিক্ষার্থীর হাতে ক্রেস্ট, সম্মানি ও সনদ তুলে দেয়া হয়। ‌সবশেষে বিদ্যালয়ের বার্ষিক শিক্ষা সফরের লাকি কুপনের ড্র ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর চিল্ড্রেন একাডেমির সহকারি শিক্ষক শাহানারা আল, নুসরাত জাহান, রাবেয়া আক্তার জুঁই, জাকিয়া ইসলাম, মরিয়ম আক্তার প্রেমা, সাবিনা ইয়াসমিন, রেশমিন আক্তার, রুমেন হোসেন, মাহাবুব আলম ও শিখা আক্তার।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম