যুব সমাজকে সকল অন্যায় থেকে দূরে থাকতে হবে : এমপি রুহুল

ছবি: ফোকাস মোহনা.কম।

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঘনিয়ারপাড় যুব সমাজের আয়োজনে শেখ রাসেল গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৪ ডিসেম্বর) বিকালে প্রস্তাবিত শেখ রাসেল ষ্টেডিয়ামে খেলা শেষে ট্রপি বিতরণ করা হয়। এতে ঘনিয়ারপাড় ফুটবল একাদশকে ২-০ গোলে হারিয়ে ওটারচর স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন হয়।

খেলা শেষে ট্রফি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব এ্যাড. নুরুল আমিন রুহুল। টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপাষক ছিলেন, ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, বিশিষ্ট সমাজসেবক ও ছেঙ্গারচর পৌরসভা নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী মো. নাছির উদ্দিন মিয়া।

চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব এ্যাড. নুরুল আমিন রুহুল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সরকার ক্রীড়া বান্ধব। যুব সমাজকে মাদক, বাল্যবিবাহ, জঙ্গিবাদ ও সন্ত্রাসসহ সকল অন্যায় থেকে দূরে থাকতে হবে। তাই সবাইকে খেলাধুলার প্রতি বেশি বেশি মনোযোগ দিতে হবে এবং খেলাধুলার আয়োজন বাড়াতে হবে। তিনি আরো বলেন, শারীরিক গঠন ও মানসিক বিকাশে ক্রীড়ার কোন বিকল্প নেই। তাই সমাজের প্রতিটি শিশু-কিশোরের জন্যই খেলাধুলার ব্যবস্থা রাখা প্রয়োজন। তাছাড়া খেলাধুলার মাধ্যমে একজন মানুষ নিজেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পরিচিত করতে পারে।বাংলাদেশের হয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে যারা আজ ত্রীড়াঙ্গন মাতাচ্ছে তারা প্রায় সকলেই গ্রামের ছেলে।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক একেএম আজাদের সঞ্চালনায় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বক্তব্য দেন, সহকারি কমিশনার (ভূমি) মো. আল এমরান খান, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন, চাঁদপুর জেলা পরিষদের সদস্য সরকার মো. আলাউদ্দিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য লায়ন আরিফ উল্লাহ সরকার, সম্ভাব্য মেয়র প্রার্থী আতিকুর রহমান, আলাউদ্দিন প্রধান, সাবেক প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী।

সম্মানিত অতিথি ছিলেন, ছেঙ্গারচর পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ চাঁন মিয়া বেপারি, সাবেক কাউন্সিলর আব্দুল ওয়াদুদ মাস্টার, সমাজসেবক আলহাজ্ব মোঃ রশিদ মোল্লা। ধারাভাষ্যকার হিসেবে দায়িত্ব পালন করেন মো. সোহেল রানা ও লোকমান হোসেন সরকার। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন মো. সালাউদ্দিন। টুর্নামেন্ট পরিচালনা করেন বজলুল গনি, মো. মুছা বেপারী, মো. মমিনুল ইসলাম, বিদ্যুৎ চন্দ্র, বজলু ঢালী, আমির মোল্লা, মিজান মোল্লা, নাছির মোল্লা, সাগর প্রধান’সহ ৫নং ওয়ার্ডের যুবসমাজ।

ফম/এমএমএ/আরাফাত/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম