বীর মুক্তিযোদ্ধার জায়গা জোরপূর্বক দখলের অভিযোগ

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় জোরপূর্বক জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার দূর্গাপুর ইউনিয়নের আবুরকান্দি গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা আহাম্মদ উল্লাহর স্ত্রী বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার আবুরকান্দি গ্রামের মৃত আহাম্মদ উল্লাহ তার সম্পত্তি প্রায় ১৬ বছর আগে একই বাড়ির মজিবুর রহমানের নিকট বিলের জমি বিক্রি করে। কিন্তু মজিবুর রহমান, তার ভাই নাছির উদ্দিন, রফিকুল ইসলাম ও মৃত ফজল হকের ছেলে আরিফ হোসেন জোর করে গত ৮ নভেম্বর বাড়ির পাশের ডোবা দখল করে ঘর নির্মাণের চেষ্টা করছে।

মামলার বাদী বীর মুক্তিযোদ্ধা মরহুম আহাম্মদ উল্লাহর স্ত্রী পারুল বেগম বলেন, আমার স্বামীর মৃত্যুর পর তারা প্রভাব খাটিয়ে আমাদের উপর অত্যাচার করে আসছে। আমার স্বামী যে দাগে জমি বিক্রি করেছে তা বিলের মাঝে। কিন্তু বাড়ির পাশের জমির দাম বেশি হওয়ায় তারা জোর করে এই জমি দখল করে আসছে এবং ঘর নির্মানের চেষ্টা করছে। আমি এই জুলুমকারীদের সুষ্ঠু বিচার চাই।

এই বিষয়ে মামলার বিবাদী মজিবুর রহমান বলেন, আমি যেই দাগে জমি ক্রয় করেছি সেই দাখেই দখল করেছি এবং ঘর নির্মাণ করতেছি। কিন্তু কাবলা করার সময় দাগ নাম্বার ভূল করা হয়েছে।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম