তুরস্কে আর্চারিতে পদক নিশ্চিত বাংলাদেশের

অবশেষে ইসলামিক সলিডারিটি গেমসে একটি পদক নিশ্চিত হল বাংলাদেশের। আর্চারির কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে বাংলাদেশ ফাইনালে উঠেছে। ১৭ আগস্ট ফাইনালে তুরস্কের বিপক্ষে খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা। এই ইভেন্টে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন শ্যামলী রায়, রোকসানা আক্তার ও পুষ্পিতা জামান।

তুরস্কের কোনিয়ায় আজ (সোমবার) কম্পাউন্ড নারী ইভেন্টে বাংলাদেশ ও তুরস্ক ছাড়া বাকি কোনো দেশের তিনজন আর্চার ছিলনা। তাই কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে শুধু বাংলাদেশ ও তুরস্কের মধ্যে স্বর্ণের লড়াই হবে। একারণে একটি পদক নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের।

রিকার্ভ পুরুষ এককে ৭০মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ এর মধ্যে বাংলাদেশের মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬৪৫ স্কোর করে দশম, রোমান সানা ৬৪৪ স্কোর করে ১১তম এবং সাগর ইসলাম ৬২৯ স্কোর করে ১৬তম স্থান অর্জন করেন।

রিকার্ভ পুরুষ এককের নকআউট রাউন্ডের খেলায় মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও মো: রোমান সানা বাই পেয়ে এবং সাগর ইসলাম ৬-০ সেটে সুদানের রাশাদ খালিদকে হারিয়ে শেষ ষোলতে জায়গা করে নিয়েছেন। রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ ১৯১৮ স্কোর করে ৫ম স্থান অর্জন করে। এই ইভেন্টে বাংলাদেশের হয়ে খেলছেন রোমান সানা, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও সাগর ইসলাম।

ফম/এমএমএ/

স্পোর্টস ডেস্ক | ফোকাস মোহনা.কম