চালকের বিরুদ্ধে চাঁদপুর দুদকের মামলা

চাঁদপুর: লক্ষ্মীপুর জেলা জজ কোর্টের গাড়ি চালকের বিরুদ্ধে চাঁদপুর জেলা দুদক কর্তৃক চাঁদপুর জেলা জজ কোর্টে কোটি টাকার আয় বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে মামলা দায়ের করা হয়েছে।

চাঁদপুর জেলা দুর্নীতি দমন কমিশন (সমন্বিত জেলা কার্যালয়) কর্তৃক লক্ষ্মীপুর জেলা জজ কোর্টের গাড়িচালক মোহাম্মদ নূর হোসেন পাটোয়ারীর বিরুদ্ধে তার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করার দায়ে একটি মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত চাঁদপুর জেলা কার্যালয় প্রথম এই মামলাটি করেছেন।

মামলার এজাহারের সংক্ষিপ্ত সূত্রে ভাবে জানা গেছে, চাঁদপুর জেলার বাসিন্দা মোহাম্মদ নূর হোসেন পাটোয়ারী ১৯৯৮ সালে লক্ষ্মীপুর জেলা জজ কোর্টে গাড়িচালক হিসেবে সরকারি চাকরিতে যোগদান করেন। পরে ২০০৬ সালে তিনি চাঁদপুরে বিয়ে করেন। তার স্ত্রীর নাম জান্নাতুন নূর। তিনি একজন গৃহিণী এবং তার কোনো আয়কর নথি কোথায়ও নেই।

চালক নূর হোসেন পাটোয়ারী একজন সরকারি কর্মচারী হিসেবে কর্মরত আছেন। চালক নূর হোসেনের স্ত্রীর নামে ব্যাংক হিসাবসহ রয়েছে ৮১ লাখ ৩৭ হাজার ৪০৫ টাকার সম্পদ। যা চালক নূর হোসেনের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ হিসেবে রক্ষিত আছে। তাই তাঁর বিরুদ্ধে দুদক আইন ও দুর্নীতি প্রতিরোধ বিষয়ক আইনে চাঁদপুর জেলা জজ আদালতে একটি মামলা বৃহস্পতিবার ১২ জানুয়ারী দায়ের করা হয়েছে।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম