গ্রামের মানুষও শহরের সুবিধা ভোগ করতে শুরু করেছেন

ফরিদগঞ্জ (চাঁদপুর): বুধবার (১২ অক্টোবর) সকালে ফরিদগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডেরর ভাটিরাগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ভাটিরগাও খালপাড়- বীরমুক্তিযোদ্ধা মফিজুল হক ভ্ইূয়া বাড়ি সড়কের নির্মাণ কাজ উদ্বোধন কালে ফরিদগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী বলেছেন, গ্রাম হবে শহর এই পরিকল্পনা নিয়ে বর্তমান আওয়ামীলীগ সরকার নিরলস কাজ করে চলছে। আর এই অঙ্গীকার নিয়ে সরকারের নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার দুরদর্শী চিন্তার কারণে বর্তমানে গ্রামের সাধারণ মানুষও শহরের সুবিধা ভোগ করতে শুরু করেছেন।

তিনি বলেন, প্রতিটি বাড়ির দোড়গোড়ায় পাকা সড়ক , সুপেয় পানির সুবিধা এবং বিদ্যুৎ পৌছে গেছে। সেই ধারাবাহিকতায় ফরিদগঞ্জ পৌর এলাকাও এভাবে উন্নয়ন মূলক কাজ চলমান রয়েছে। পৌরসভারকে প্রথম শ্রেণিতে উন্নিত করণের সাথে সাথে বিভিন্ন প্রকল্পে অর্ন্তভুক্ত করার কাজ চলছে। এখন শুধু একটাই চাওয়া জনগণ যাতে তাদের হোল্ডিং ট্যাক্সসহ সকল কর নিয়মিত পরিশোধ করেন। যাতে আমরা উন্নয়ন ধারা অব্যাহত রাখতে পারি।

এর আগে তিনি রূপসা রাস্তার মোড়ে যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী সড়কের নামফলক স্থাপনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এসময় উপস্থিত ছিলেন, পৌরসভার প্যানেল মেয়র আ: মান্নান পরান, জাকির হোসেন গাজী, জায়েদ হোসেন বাবুল পাটওয়ারী, নিবার্হী প্রকৌশলী নজরুল ইসলাম, সহকারি প্রকৌশলী দেলওয়ার হোসেন, উপসহকারি প্রকৌশলী মাহমুদুন্নবী, ক্যাশিয়ার গিয়াস উদ্দিন ও ঠিকাদার আলমগীর মোল্লা।

পৌর কর্তৃপক্ষ জানায়, ফরিদগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডেরর ভাটিরাগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ৬৫০মিটার ভাটিরগাও খালপাড়- ভ্ইূয়া বাড়ি সড়কটি ৪৬ লক্ষাধিক টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে। এই সড়কটি নির্মিত হলে এই এলাকার মানুষের চলাচলের দুর্ভোগ লাঘবের সাথে সাথে এই অঞ্চলের কৃষকদের কৃষি পণ্য পরিবহনে সুবিধা হবে।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম