ক্ষুধা ও দরিদ্র মুক্ত দেশ গড়তে কাজ করছেন শেখ হাসিনা : এমএ কুদ্দুস

মতলব উত্তরে আনসার ও ভিডিপির বার্ষিক উপজেলা সমাবেশ

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তরে আনসার ও ভিডিপি এর বার্ষিক উপজেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে বার্ষিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চাঁদপুর জেলা কমান্ড্যান্ট উজ্জ্বল কুমার পাল।

প্রধান আলোচক ছিলেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আবদুল্লাহ আল নোমানের উপস্থাপনায় আরো বক্তব্য দেন, মতলব উত্তর থানার ওসি মো. মহিউদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আসাদুজ্জামান জুয়েল। এসময় উপজেলার সকল আনসার বাহিনীগন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উজ্জল কুমার পাল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নকে বাস্তবায়ন করতে আনছার-ভিডিপি অগ্রণী ভূমিকা পালন করে আসছে। স্বাধীনতার সময় মুক্তি বাহিনীর পাশে ছিলো আনসার বাহিনী। অদ্যবধিও আনসার ভিডিপি কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, বাংলাদেশ হলো শান্তির মডেল। আর প্রধান মন্ত্রী শেখ হাসিনা হলেন মাদার ও হিউম্যানিটি। ক্ষুধা ও দরিদ্র মুক্ত দেশ গড়তে কাজ করছেন শেখ হাসিনা।
উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, শান্তি শৃঙ্খলা ও উন্নয়নে আনসার ও ভিডিপি কাজ করে যাচ্ছে। তা আজকের সমাবেশে আবার প্রমাণ হল। সকলে একতাবন্ধ হয়ে এই প্রথম সমাবেশ একটি সফল সমাবেশ উপহার দেওয়ার জন্য তিনি আনসার বাহিনীকে ধন্যবাদ জানান। তিনি আরও বলেন, মাদক, বাল্য বিবাহ ও ইভটিজিং, সামাজিক অপরাধ দমনে আনসার বাহিনীকে সজাগ থাকতে হবে এবং তা প্রতিরোধে প্রশাসনকে সহযোগীতা করার আহ্বান জানান।

দুজন আনসার সদস্যকে বাইসাইকেল ও একজন আনসার সদস্যকে উপহার প্রদান করা হয়।

ফম/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম