আইজিপিকে অভিনন্দন জানালেন চাঁদপুরের পুলিশ সুপার

চাঁদপুর: ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম আইজিপি হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ প্রাপ্ত হওয়ায় ফুলেল শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানালেন চাঁদপুর জেলার সুযোগ্য পুলিশ সুপার মো. মিলন মাহমুদ বিপিএম (বার)।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) আইজিপির কার্যালয়ে ফুলেল শুভেচ্ছা জানান পুলিশ সুপার। পুলিশ সুপার বলেন, আইজিপির নেতৃত্বে অনন্য উচ্চতায় পৌঁছে যাবে বাংলাদেশ পুলিশ।

গত ৯ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় আইজিপির চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে ১২ জানুয়ারি ২০২৩ থেকে বা যোগদানের তারিখ থেকে পরবর্তী দেড় বছরের জন্য বাংলাদেশ পুলিশের পুলিশ মহাপরিদর্শক পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করার কথা উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম (৩০ সেপ্টেম্বর ২০২২ খ্রি.) বাংলাদেশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। আইজিপি হিসেবে যোগদানের পূর্বে তিনি র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক ছিলেন। তিনি ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর ৮ম বিসিএস (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম একজন চৌকস, পেশাদার ও দূরদৃষ্টি সম্পন্ন পুলিশ অফিসার হিসেবে সমাদৃত। বর্ণাঢ্য কর্মজীবনে তিনি অত্যন্ত সততা, দক্ষতা ও পেশাদারিত্বের সাথে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিট বিশেষ করে পুলিশ হেডকোয়ার্টার্স, সিআইডি, ঢাকা ও ময়মনসিংহ রেঞ্জ এবং সর্বশেষ র‌্যাবে দায়িত্ব পালন করেছেন।

তাঁর দীর্ঘ গৌরবময় চাকুরিকালে তিনি ডিএমপি-তে সহকারী কমিশনার, এপিবিএন-এ সহকারী পুলিশ সুপার, ব্রাহ্মণবাড়িয়া, সিরাজগঞ্জ ও চাঁদপুর জেলায় সার্কেল এএসপি, চাঁদপুর জেলায় অতিরিক্ত পুলিশ সুপার এবং ডিএমপি-তে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি নীলফামারী জেলার পুলিশ সুপার ছিলেন। তিনি ডিএমপি-তে উপ-পুলিশ কমিশনার, পুলিশ হেডকোয়ার্টার্সে এআইজি (সংস্থাপন) ও এআইজি (গোপনীয়) এবং ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ছিলেন।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম