হারিয়ে যাওয়া শিশুকে পরিবারে হস্তান্তর করল চাঁদপুর নৌ পুলিশ

চাঁদপুর: বাড়ি থেকে অন্য শিশুদের সাথে খেলতে এসে হারিয়ে যায় ছোবহান (৫) নামের শিশু। ঘটনাক্রমে ওই শিশু নারায়নগঞ্জ থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী একটি যাত্রীবাহী লঞ্চে চলে আসে চাঁদপুর। সাথে অভিভাবক না পেয়ে লঞ্চঘাটের লোকজন শিশুটিকে নৌ থানায় পৌঁছায়।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে শিশুর মামা মো. সিরাজ মিয়ার নিকট হস্তান্তর করে চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান।

শিশু ছোবহান নারায়নগঞ্জ জেলার গলাচিপা কলেজ রোড ঘোড়াঘাট এলাকার মো. খলিলের ছেলে। সে স্থানীয় একটি বিদ্যালয়ে শিশু শ্রেণীতে পড়ে।

শিশুর মামা সিরাজ মিয়া জানান, মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে পাড়ার অন্য শিশুদের সাথে খেলতে বের হয়ে লঞ্চঘাটে চলে আসে। সেখানে কয়েকজন বন্ধু মিলে লঞ্চ উঠে দুষ্টামি করে। লঞ্চ ছাড়ার সময় অন্য শিশুরা নেমে গেলে ছোবহান লঞ্চে থেকে যায়। পরে লঞ্চটি চাঁদপুর ঘাটে চলে আসে। তাকে না পেয়ে পিতা-মাতা দুশ্চিন্তায় থাকলেও রাতে নৌ পুলিশের মাধ্যমে খোঁজ নিশ্চিত হয়।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান  বলেন, ঘাটের লোকজন মঙ্গলবার বিকেলে আমাদের কাছে শিশুটিকে নিয়ে আসে। রাতে আমাদের থানা হেফাজতে ছিল। পরে তার কাছ থেকে পিতা ও এলাকার নাম জেনে নারায়নগঞ্জ নৌ থানায় সংবাদ দেয়া হয়। পুলিশ গতকাল রাতেই ওই শিশুর বাড়ীতে সংবাদ পৌঁছায়। আজ দুপুরে শিশুর মামা সিরাজ মিয়া থানায় আসলে তার নিকট শিশুটিকে বুঝিয়ে দেয়া হয়।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম