হাজীগঞ্জে বালু উত্তোলনের সরঞ্জাম জব্দ, পালিয়েছে ড্রেজার মালিকরা

ছবি: সংগ্রহীত।

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জে ড্রেজারে ফসলি জমি থেকে বালু উত্তোলন বন্ধ হচ্ছে না। এই চক্রটির দৌরাত্ম্য বেড়েই চলছে। প্রশাসনের অভিযানের টের পেয়ে তারা এখন বিভিন্ন কৌশল অবলম্বন করছেন।

রবিবার (১৩ সেপ্টেম্বর) অবৈধ ড্রেজারের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। কিন্তু অভিযানের টের পেয়ে ড্রেজার মালিকরা সব পালিয়েছে। তবে ড্রেজারের সরঞ্জাম জব্দ করা হয়।

এই বিষয়ে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম অফিসিয়াল ফেসবুকে লিখেন “উপজেলার আনাচেঁ কানাচেঁ দূর দূরান্তে ড্রেজারের খবর পাওয়া যায় ছুটে বেড়াই আমরা, রাত্রিদিন। সরু রাস্তা, কাদামাটির পথ, তার পর নৌকায় পাড়ি দিয়ে ঘাটে মাঠে, খালে বিলে ড্রেজার খুঁজে বেড়ানোর প্রাণান্তকর সংগ্রাম। ততক্ষণে কাউকে আর খুঁজে পাওয়া যায় না আশেপাশের মানুষজনও নানাবিধ শংকায় তথ্য দিতে চায় না এইভাবেই চলছে ভরদুপুরে, রোদে, সন্ধ্যার আঁধারে; অবিরাম ক্লান্তিহীন..
গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান মানিক আজ ১ নং রাজারগাঁও ইউনিয়ন ও ১২ নং দ্বাদশগ্রাম ইউনিয়নে ৩ টি ভিন্ন ভিন্ন জায়গায় অবৈধ ড্রেজারের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। এসময় কাউকে ঘটনাস্থলে পাওয়া না গেলেও ড্রেজার ও পাইপসহ বালু উত্তোলনের সরঞ্জাম জব্দ করা হয়..”।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম