হাজীগঞ্জে অবৈধ দুই ড্রেজার ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা

হাজীগঞ্জ (চাঁদপুর):  চাঁদপুরের হাজীগঞ্জে অবৈধ ড্রেজার ব্যবসায়ীর কাছ থেকে নগদ ১ লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করেছেন, ভ্রাম্যমান আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশানর (ভূমি) মো. মেহেদী হাসান মানিক।
অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার অপরাধে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর)  বিকালে তিনি উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের হরিপুর ও বড়কুল পূর্ব ইউনিয়নের সোনাইমূড়ী গ্রামে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অবৈধ ড্রেজারের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করে উপজেলা প্রশাসন। এদিন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের হরিপুর গ্রামে একটি অবৈধ ড্রেজার ও একই দিন বিকালে উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের সোনাইমুড়ি গ্রামে অপর একটি অবৈধ ড্রেজারের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় তিনি বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুযায়ী অবৈধ ড্রেজার সংশ্লিষ্ট ব্যবসায়ীর বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দায়ের করে নগদ ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় এবং দুইটি ড্রেজারের পাইপসহ বালু উত্তোলনের কাজে ব্যবহৃত অন্যান্য সরঞ্জাম জব্দ করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল আজিজসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম