শাহরাস্তিতে কৃষি জমির মাটি কাটায় ৩০ হাজার টাকা দন্ড

শাহরাস্তি (চাঁদপুর):  চাঁদপুরের শাহরাস্তিতে কৃষি জমির মাটি (টপ সয়েল) কাটায়  ৩ ট্রাক ও ট্রাক্টর মালিককে  ৩০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হুমায়ুন রশিদ এ দণ্ডাদেশ দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে সহকারী কমিশনার (ভূমি) আমজাদ হোসেন সূচিপাড়া উত্তর ইউনিয়নের শোরসাক মাঠে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় অবৈধভাবে কৃষি জমির মাটি (টপ সয়েল) কেটে স্থানীয় এসএসবি ব্রিক ফিল্ডে বিক্রয়ের অভিযোগে  ১টি ট্রাক্টর ও ২টি ট্রাক জব্দ করেন।
সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে  ট্রাক্টরের মালিক  শোরসাক গ্রামের মৃত. মোসলেহ উদ্দিনের পুত্র রফিক উল্লাহ (৫৮), ট্রাকমালিক একই গ্রামের গনী মিয়ার পুত্র মানিক মিয়া (৪৫) ও
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার পানিওয়ালা গ্রামের আঃ সাত্তারের পুত্র আনোয়ার হোসেনকে ১০ হাজার  টাকা করে মোট ৩০ হাজার টাকা অর্থদণ্ড দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন রশিদ জানান, কৃষিজমির মাটি (টপ সয়েল) বিক্রয় ও পরিবহনের দায়ে এ দণ্ডাদেশ দেয়া হয়েছে। কেউ অবৈধভাবে কৃষি জমির উর্বরমাটি কেটে তা বিক্রি এবং কেউ পরিবহন করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।
ফম/এমএমএ/ফয়েজ/

ফয়েজ আহমেদ | ফোকাস মোহনা.কম