মতলব উত্তরে বেগম রোকেয়া দিবসে ৫ নারীকে সম্মাননা প্রদান 

মতলব উত্তর (চাঁদপুর): ‘সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি’এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস ২০২২ উদযাপন উপলক্ষে জয়িতা অন্বেষণ বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসিমা আক্তারের সঞ্চালনায় বক্তব্য রাখেন ছেংগারচর পৌরসভার প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) মো. আল এমরান খান, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মুজাম্মেল হক, এসআই আল আমিন, সাংবাদিক শামসুজ্জামান ডলার, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক একে আজাদ, উপজেলার শ্রেষ্ঠ জয়িতা সুলতানা রাজিয়া, মাহবুব আক্তার জয়ী প্রমুখ।

আলোচনা সভা শেষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রম এর ৫ ক্যাটাগরীর শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা। এরমধ্যে নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী মাহাবুবা আক্তার রুমি, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী মোসাঃ রিনা বেগম, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী সুলতানা রাজিয়া, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা নারী নাহিমা বেগম ও সফল জননী নারী তাছলিমা আলম। এই পাঁচ জনকে ৫ টি ক্যাটাগরিতে সম্মাননা প্রদান করা হয়েছে।

এছাড়াও বেগম রোকেয়া দিবস উপলক্ষে ১৫ জন নারীর মাঝে ক্ষুদ্র ঋণ বিতরণ করা হয়।

ফম/এমএমএ/আরাফাত/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম