মতলব উত্তরে কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষার বীজ বিতরণ

ছবি: ফোকাস মোহনা.কম।

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদের তহবিলের অর্থায়নে কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষার বীজ বিতরণ করা হয়।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে উপজেলার পরিষদ সম্মেলন কক্ষে সরিষার বীজ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সালাউদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ছেংগারচর পৌরসভার প্রশাসক মো. আল এমরান খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার। এসময় উপজেলার বিভিন্ন দপ্তর প্রধান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছে। সরকার ভিশন ২০২১ বাস্তবায়নে নতুন নতুন কৃষি প্রযুক্তি কৃষকদের দোড়গোড়ায় পৌছে দেওয়ার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

তিনি বলেন, দেশে এখন খাদ্য ঘাটতি নেই। বর্তমান সরকারের আমলে দেশ খাদ্যে স্বনির্ভরতা অর্জন করেছে। এটা হয়েছে কৃষকদের জন্য। তিনি বলেন, দেশে সরিষার ফলন বাড়াতে হবে। তিনি বিনামূল্যে পাওয়া সার ও বীজ যথাযথভাবে কাজে লাগাতে কৃষকদের প্রতি আহবান জানান।

ফম/এমএমএ/আরাফাত/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম