ফরিদগঞ্জে বিনামূল্যে ১৫০ পরিবার পেল গরুর মাংস

ছবি: ফোকাস মোহনা.কম

চাঁদপুর: সামনে ঈদুল ফিতর। একই সাথে লাইলাতুল ক্বদর। ঠিক এই মুহুর্তে বিভিন্ন এলাকায় সামর্থবানদের মধ্যে কয়েকজন মিলে গরু কিনে কেটে ভাগ করে নিচ্ছে। এমন দৃশ্য চাঁদপুরের শহর ও গ্রামে। কিন্ত নিম্ন আয়ের ও দরিদ্র লোকজন এক কেজি মাংস ক্রয় করে কিংবা ভাগে নেয়ার সামর্থ নেই। সমাজের এমন ১৫০ পরিবারকে খুঁজে বের করে ১ কেজি করে গরুর মাংস ও ঈদ সামগ্রী উপহার দিয়েছে ‘আইডিয়াল সমাজ সেবা ফাউন্ডেশন’ নামে স্বেচ্চাসেবী সংগঠন।

শনিবার (৬ এপ্রিল) দুপুর ১২টার দিকে জেলার ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সামনে হত দরিদ্র মানুষের হাতে মাংস ও ঈদ সামগ্রী উপহার হিসেবে তুলেদেন স্থানীয় জনপ্রতিনিধি, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি পারভেজ মোশারফ ও অন্যান্য সদস্যরা।

স্থানীয় আদশা গ্রামের হত দরিদ্র ইসমাইল বলেন, গত বছরও ঈদের পূর্বে এই সংগঠনের লোকজন আমাদেরকে গরুর মাংস এবং ঈদ সামগ্রী দিয়েছে। এবছরও দিয়েছে। আমাদের সামর্থ নেই গরুর মাংস কেনার। তাদের এই সহযোগিতা পেয়ে আমি খুবই আনন্দিত।

পাশের হুগলি গ্রামের কর্মক্ষম রফিকুল ইসলাম বলেন, আমার দুই হাতে শক্তি নেই। কোন কাজ করতে পারি না। এই যুব সমাজ গত বছরও আমাদেরকে সহযোগিতা করেছে। এবারও উপহার নিতে এসেছি।

খাজুরিয়া গ্রামের সেলিম মোল্লা বলেন, আমার হাঁপানি রোগ। কোন কাজ করতে পারিনা। তাদের এই সহযোগিতা আমার জন্য অনেক কিছু।

একই গ্রামের মনোয়ার বেগম বলেন, আমি খুবই অসহায়। মাংস কেনার সামর্থ নেই। কোন রকম সংসার চলে। গত বছরও মাংস ও ঈদ সামগ্রী পেয়েছি। এবারও দিয়েছে। তাদের জন্য দোয়া করি ভবিষ্যতেও আমাদের সহযোগিতা করতে পারে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি পারভেজ মোশারফ বলেন, আমরা এবার ১৫০ পরিবারকে ১ কেজি মাংস ও ঈদ উপহার সামগ্রী দিয়েছি। যারা হচ্ছে আমাদের এই গ্রামের নিম্ন আয়ের ও দরিদ্র পরিবার, তাদেরকেই দেয়া হয়েছে। আমি আশা করবো সমাজের অন্যরা যদি এভাবে এগিয়ে আসে তাহরে আমাদের পাশের দরিদ্র পরিবারগুরো ঈদ কিংবা অন্য উৎসব আসলে ভাল খেতে ও থাকতে পারবে। আমাদের এই কাজে সংগঠনের সকল সদস্য ও শুভাকাঙ্ক্ষী লোকজন সহযোগিতা করেছে।

গুপ্টি পশ্চিম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বুলবুল আহমেদ বলেন, করোনাকালীন সময় থেকে এই সংগঠনের ছেলেরা সহযোগিতা নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। তাদের সামাজিক কাজগুলো অব্যাহত। গত বছর শতাধিক পরিবার এবং এ বছর ১৫০ পরিবারকে এক কেজি করে গরুর মাংস ও ঈদ সামগ্রী উপহার দিয়েছে। তাদের এই কাজকে আমি স্বাগত জানাই। ভাল কাজে আমার সবসময় সহযোগিতা ছিল, আগামীতে থাকবে। সংগঠনের অধিকাংশ সদস্য শিক্ষার্থী। তাদের এই মহতী উদ্যোগ সমাজের জন্য উদাহরণ বলে আমি মনে করি।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম