জনগণের কল্যাণে সর্বদা নিজেকে উৎসর্গ করতে চাই : ইঞ্জি. জসীম উদ্দিন

কচুয়া (চাঁদপুর): মানুষের কল্যাণে সর্বদা নিজেকে উৎসর্গ করে দিতে চান বাংলাদেশ আওয়ামী লীগ জাপান শাখার সাধারণ সম্পাদক ও জেবিওয়ান কর্পোরেশন এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধান।

তিনি বলেন, ‘মানুষের জন্য কাজ করাই আমার উদ্দেশ্য। আমি মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই।’

রবিবার (২৫ সেপ্টেম্বর) বিকালে মুঠোফোনের মাধ্যমে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শুধু নেতৃত্ব দিলেই হয় না। একটি সুবিধাজনক স্থানে থেকে, ক্ষমতার সঙ্গে তাদের জন্য কাজ করতে পারলে আমি সম্পূর্ণরূপে সফল হব। এর পাশাপাশি এলাকার মানুষের জন্য কিছু করা সম্ভব হবে। নিজের কর্ম পালনের পাশাপাশি, নিজ জন্মভূমির মানুষের সেবা দিতে পারলে নিজের কাছে ভালো লাগে। সেই ভালো লাগা থেকে আমার জীবনের পথচলা।

ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন বলেন, ‘মানুষের জন্য কাজ করতে পারলে আমার ভালো লাগে। আমার পূর্বপুরুষের ইতিহাস সমাজকর্ম করার ইতিহাস, মানুষের পাশে দাঁড়ানোর ইতিহাস, মানুষকে বুকে টেনে নেয়ার ইতিহাস। তাদের সেই কাজকে আমি শুধু ধরেই রাখতে চাই না, আরও এগিয়ে নিয়ে যেতে চাই। এর বাইরে আমার অন্য কোনো উদ্দেশ্য নাই।

তিন বলেন, ‘আমি কচুয়া উপজেলার সন্তান। আমাকে আপনাদের সন্তান মনে করে নির্দিধায় আদেশ-নির্দেশ-উপদেশ দেবেন। আমি ব্যক্তিগতভাবে কিছুই চাই না। আমি আপনাদের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই।’

জেবিওয়ান কর্পোরেশন এর চেয়ারম্যান বলেন, ‘আমি মনে করি এখন আমি দ্বিতীয় জনমে আছি। কারণ বছর দেড়েক আগে মারাত্মক একটা দুর্ঘটনায় আমার জীবনহানি হতে পারত। মারাত্মকভাবে আহত হলেও আল্লাহর অশেষ রহমতে আমি বেঁচে যাই। তাই মানুষের সেবার জন্য এ জীবন আরও বেশি করে উৎসর্গ করা উচিৎ বলে আমি মনে করি। আর সে লক্ষ্যে কাজ করতে আমি আপনাদের সহযোগিতা চাই।’

ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধান বলেন, আমি এমপি হতে চাই না। আমি মানুষের সেবা করতে চাই। আল্লাহ যদি কোনো দিন ওই জায়গায় আমাকে বসায় তাহলে একজন সংসদ সদস্যের যে বেতনভাতা সম্মানি আছে তার একটি টাকাও নিজে গ্রহণ করব না। জনগণের কল্যাণে তা ব্যয় করব। অর্থাভাবে যারা লেখাপড়া করতে পারেন না, চিকিৎসা, মেয়ের বিয়ে দিতে পারেন না তাদের কল্যাণে ব্যয় হবে। এ রকম অনেক জনকল্যাণমূলক কাজ ওই টাকা দিয়ে করা সম্ভব।

ফম/এমএমএ/মোঃ মহসিন হোসাইন/

মোঃ মহসিন হোসাইন | ফোকাস মোহনা.কম