চাঁদপুর সদর ওসির প্রচেষ্টায় মূল্যবান মোবাইল ফোন উদ্ধার

ছবি: ফোকাস মোহনা.কম।

চাঁদপুর: চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদের প্রচেষ্টায় চাঁদপুর জেল পুলিশ সুপার কার্যালয়ে কর্মরত আব্দুল আহাদের বাসা থেকে হারিয়ে যাওয়া মূল্যবান মোবাইল ফোনটি উদ্ধার করা হয়েছে।

রোববার (৪ ডিসেম্বর) রাতে চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আব্দুর রশিদ এর কক্ষে প্রকৃত মালিকের নিকট মোবাইল ফোনটি হস্তান্তর করা হয়। এসময় থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. অলিউল্লাহ উপস্থিত ছিলেন।

হারিয়ে যাওয়া মোবাইল ফোনটি বিশেষ প্রযুক্তি ব্যবহার করে উদ্ধার করতে সক্ষম হয়েছেন থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. জাহাঙ্গীর আলম।

জানা গেছে, গত ১ নভেম্বর মোবাইল ফোনটি জেলা পুলিশ সুপার কার্যালয়ে কর্মরত আব্দুল আহাদের ব্যবহৃত ভাড়া বাসা থেকে হারিয়ে যায়।

এ বিষয়ে তিনি পরদিন শনিবার রাতে চাঁদপুর সদর মডেল থানায় একটি সাধারন ডায়েরী (জিডি) করেন। জিডির আলোকে ওসি মুহাম্মদ আব্দুর রশিদের নির্দেশে, সার্বিক প্রচেষ্টায় ও নির্দেশনায় প্রযুক্তি ব্যবহার করে এএসআই মো. জাহাঙ্গীর আলম মোবাইল ফোনটি উদ্ধার করে থানায় হস্তান্তর করেন।

ওসি মুহাম্মদ আব্দুর রশিদ জানান, চাঁদপুর মডেল থানা এলাকায় যাদের মোবাইল ফোন হারিয়ে যায় কিংবা চুরি হয়ে যায়। তাদের মধ্যে যারা সাধারণ ডায়েরী করেন, আমরা বিশেষ প্রযুক্তি ব্যবহার করে মোবাইল ফোনটি উদ্ধার করে দেওয়ার চেষ্টা অব্যাহত রেখেছি। এ ধরনের অনেক মোবাইল আমরা উদ্ধার করে দিয়েছি। যেমন আজকে একটি হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিককে বুঝিয়ে দিতে পেরেছি।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম