চাঁদপুর শহরের গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারের মূল্য জালিয়াতি!

জরিমানা থেকে প্রাপ্ত অংশের টাকা তুলে দেয়া হচ্ছে অভিযোগকারীর নিকট। ছবি: সংগ্রহীত।

চাঁদপুর: চাঁদপুর শহরের গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারে রক্ত পরীক্ষায় রোগীদের কাছ থেকে নেয়া হচ্ছে বাড়তি টাকা। দীর্ঘ দিন ধরে প্রতিষ্ঠানটি রোগীদের সাথে এ প্রতারণা করে আসছে বলে অভিযোগ উঠেছে। ডেঙ্গুর সিবিসি টেস্টে রোগীর কাছ থেকে ২০০ টাকা করে বাড়তি হাতিয়ে নেয়ার অভিযোগের প্রেক্ষিতে গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করেছে চাঁদপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

চাঁদপুর জেলা ভোক্তা অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্যে জানাগেছে, গত ৭ নভেম্বর স্বাস্থ অধিদপ্তর থেকে জারিকৃত পত্র মোতাবকে ডেঙ্গুর সিবিসি টেস্ট সরকার ৪শ টাকা নির্ধারণ করে। কিন্তু গ্রীণ ডায়াগনস্টিক সেন্টার ভোক্তার কাছ থেকে ডেঙ্গুর সিবিসি পরীক্ষায় ৬শ’ টাকা আদায় করে। দাম বেশি রাখার পরিপ্রেক্ষিতে চাঁদপুর ভোক্তা অধিদপ্তর জেলা কার্যালয়ে একজন অভিযোগ করেন।

মঙ্গলবার (২২ নভেম্বর) ওই অভিযোগের শুনানি হয়। এতে বিষয়টির সত্যতা প্রমাণিত হয় এবং উক্ত প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং আরোপিত জরিমানার ২৫ শতাংশ অর্থ অভিযোগকারীকে তাৎক্ষণিকভাবে প্রদান করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুরের সহকারী পরিচালক নূর হোসেন জানান, গত ১০ নভেম্বর গ্রীণ ডায়াগস্টিক সেন্টারে ডেঙ্গুর সিবিসি টেস্ট করাতে গেলে অভিযোগকারীর কাছ থেকে সরকার নির্ধারিত ৪শ টাকার পরিবর্তে ৬শ টাকা নেয়া হয়। এ নিয়ে ওই ব্যক্তি গত ২০ নভেম্বর আমাদের কাছে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার শুনানিতে তা সত্য প্রমাণিত হয়। এ কারণে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম