চাঁদপুরে সালিশ বসার পূর্বেই অতর্কিত হামলায় নারী পুরুষসহ আহত ৬

চাঁদপুর: চাঁদপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সালিশ বৈঠকের পূর্বেই অতর্কিত হামলা চালিয়ে নারী পুরুষ সহ ছয় জনকে রক্তাক্ত জখম করে গুরুতর আহত করা হয়েছে।
মঙ্গলবার (১০ জানুয়ারি)  সকালে চাঁদপুর সদর উপজেলার ৬ নং মৈশাদী ইউনিয়নের মধ্য মৈশাদী এ হামলার ঘটনা ঘটে। ঘটনার পর পরই চাঁদপুর সদর মডেল থানা পুলিশ তদন্তের জন্য ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছেন।
আহতরা হলেন, ওই গ্রামের মৃত শফিক মালের স্ত্রী জাহানারা বেগম (৪৮), স্বপন মাল (৩৮), তার স্ত্রী বিনা বেগম (৩০), বাচ্চু গাজীর স্ত্রী নাজমা বেগম (৪৮), বাচ্চু গাজীর ছেলে মহিন গাজী (৩৩), কন্যা কলেজছাত্রী নিসু আক্তার (১৮)। এদের মধ্যে জাহানারা বেগম ও বিনা বেগমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
আহত তাদের স্বজনরা জানায়, একই বাড়ির মান্নান গাজীর ছেলে জাহাঙ্গার গাজী গংদের  সাথে বাচ্চু মালের পরিবারের দীর্ঘদিন যাবত সম্পত্তিগত বিরোধ চলে আসছে। এ নিয়ে তাদের গ্রামে উভয় পক্ষের মিমাংশার লক্ষ্যে বেশ কয়েকবার সালিশ বৈঠক ও মামলা-মোকদ্দমা হয়েছে।  ঘটনার দিন ঘটনার দিন উভয় পক্ষের বিরোধ মীমাংসার লক্ষ্যে বাড়িতে সালিশ বৈঠক হওয়ার কথা ছিলো।  আহতদের অভিযোগ, সালিশ বৈঠকের পূর্বেই অভিযুক্ত জাহাঙ্গীর গাজীদের ভাড়া করা সন্ত্রাসী পার্শ্ববর্তী এলাকার শিলুন্দীয়া গ্রামের লতিফ খানের ছেলে দেলু খান, তাদের বাড়িতে গিয়ে কোন কারণ ছাড়াই তাদের সাথে ঝগড়ায় লিপ্ত হয়ে মার ধরে জড়িয়ে পড়েন। একই সাথে এ সময় জাহাঙ্গীর গাজী তার ভাই আলমগীর গাজী, ছেলে বিপ্লব গাজী, দেলু খান, জাহাঙ্গীরের স্ত্রী কাকলি বেগম, মানিক গাজীর স্ত্রী পপি বেগম সহ অজ্ঞাত আরো ১০/১২ জন মিলে দেশীয় লাঠিসোটা নিয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় হামলাকারীরা তাদের মাথা ও শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে রক্তাক্ত যখম করে গুরুত্ব আহত করে। এবং নারীদের গায়ের কাপড় টেনে হিঁচড়ে শারীরিক নির্যাতন চালিয়ে শীলতা হানি করে বলেও তাদের অভিযোগ।
পরে বাড়ির অন্যান্য লোকজন পোস্ট ও স্থানীয় এলাকার লোকজন তাদেরকে সেখান থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করেন। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কা জনক হওয়া য় তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
এ ঘটনায় আহতের পরিবারের লোকজন চাঁদপুর সদর মডেল থানায় হামলাকারীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন বলেও জানা গেছে।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম