চাঁদপুরে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন

চাঁদপুর: চাঁদপুরে ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে  বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল ১০টায় চাঁদপুর পৌরসভার টাউন ফেডারেশনের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পৌরসভার সামনে থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহর পদক্ষিণ করে আলোচনা সভায় মিলিত হয়।

‘সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি’ এ শ্লোগানকে ধারন করে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি।

তিনি বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সংগ্রামে আমাদের মা-বোনদের ইজ্জত দিতে হয়েছে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা এক স্বাধীন মানচিত্র পেয়েছি। আজকে জননেত্রী শেখ হাসিনা জাতির পিতা স্বপ্ন পূরণে দেশকে এগিয়ে যাচ্ছেন।  তিনি নারী ক্ষমতায়ন এবং সর্বক্ষেত্রে নারীদের প্রতিষ্ঠিত করছেন। যার ফলে আজকে দেশের গুরুত্বপূর্ণ পদে নারীরা দায়িত্ব পালন করছেন। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদপুরের কৃতি সন্তান মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির মাধ্যমে চাঁদপুর-হাইমচর ব্যাপক উন্নয়ন কাজ করেছেন।

তিনি আরো বলেন, নারীদের প্রতি আমাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে। দেশের উন্নতি- অগ্রগতিতে নারীদের সমান গুরুত্ব দিতে হবে। পাশাপাশি আমরা যারা বাবা-মা, তাদেরও সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে। আমাদের সন্তানরা যেন উশৃঙ্খলভাবে চলাফেরা না করে, খারাপ পথে না চলে সেদিকে আমাদের সজাগ থাকতে হবে।

চাঁদপুর পৌরসভার জেন্ডার কমিটির সভাপতি আয়েশা আক্তারের সভাপতিত্বে ও প্রশাসনিক কর্মকর্তা মফিজ উদ্দিন হাওলাদারের পরিচিলনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্যানেল মেয়র (২) ফরিদা ইলিয়াছ, পৌরসভার নির্বাহী প্রকৌঃ এএইচএম শামসুদ্দোহা, সমাজ উন্নয়ন কর্মকর্তা চন্দ্রনাথ ঘোষ চন্দ্র, পৌরসভার সহকারী প্রকৌঃ হাসান আহমেদ, টাউন ফেডারেশনের সভাপতি নাজমা আলম ও ম্যানেজার আঃ হান্নান প্রমুখ।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম