ঐতিহাসিক ৭ই মার্চে চাঁদপুর জেলা আওয়ামী লীগের কর্মসূচি

চাঁদপুর: “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম”। আজ মঙ্গলবার ঐতিহাসিক ৭ই মার্চ। ১৯৭১ সালের এই দিনে সর্বকালের সর্বশেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে এক বিশাল জনসমুদ্রে বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের রূপরেখা ঘোষণা করেন এবং জাতিকে সর্বাত্মকভাবে যুদ্ধের প্রস্তুতি গ্রহণের নির্দেশ প্রদান করেন। বঙ্গবন্ধুর ৭ই মার্চের সেই ঐতিহাসিক ভাষণ আজ জাতিসংঘ কর্তৃক বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি লাভ করেছে।

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে প্রতিবারের ন্যায় এবারও চাঁদপুর জেলা আওয়ামী লীগ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। চাঁদপুর জেলা আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে রয়েছে-৭ই মার্চ সকাল সাড়ে ৭টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৮টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান।

সকাল সাড়ে ৮টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান। সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ। সকাল ৯টায় চাঁদপুর সরকারি কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।

বাদ আছর মসজিদ, মন্দির ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া অনুষ্ঠান ও তাবারক বিতরণ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের অনুষ্ঠানসমূহ সফল করার জন্য আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের সর্বস্তরের জনগণকে অংশগ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম