আশিকাটিতে টয়লেটের পাইপ ভেঙে জনস্বাস্থ্য ঝুঁকিতে 

চাঁদপুর:  চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নের ৫নং ওয়ার্ড হোসেনপুর গাজী বাড়িতে এক পরিবারের ব্যবহৃত টয়লেটের ময়লা ও নোংরা পানি বের হচ্ছে খোলা জায়গায়। পার্শ্ববর্তী বসত ঘরের পাশে এমন ময়লার কারনে মারাত্মক দুর্গন্ধ ছড়ানো ও পরিবেশ দূষণ হচ্ছে বলে অভিযোগ পাওয়া গিয়েছে।
বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায়, পূর্ব হোসেনপুর রফিক ডাক্তার গাজী বাড়ির বাসিন্দা চাঁদপুর মৎস ইনস্টিটিউটের সাবেক গাড়ী চালক মোঃ জামাল গাজীর ব্যবহৃত টয়লেটের ময়লা টাংকিতে যাওয়ার পাইপটি ভেঙ্গে দীর্ঘদিন যাবত ময়লা ও নোংরা পানি খোলা জায়গায় পড়ছে। এ নিয়ে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে ভুগছেন পার্শ্ববর্তী বাসিন্দারা।
সুফিয়া বেগম নামে এক ভুক্তভোগী জানান, আমরা দীর্ঘদিন যাবত এমন সমস্যায় ভুগছি। তাদেরকে কিছু বললে তারা আমাদের উপর চড়াও হয়ে ওঠেন। সম্পত্তিগত সমস্যা মানুষের থাকেই কিন্তু টয়লেটের ময়লা ও নোংরা পানির দুর্গন্ধে অতিষ্ট হয়ে আছি। আমাদের স্বাস্থ্য ঝুঁকি থেকে বাঁচতে জনপ্রতিনিধিসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
মোঃ জামাল গাজী বলেন, তাদের বিল্ডিং এর কাজ করার সময় এই পাইপটি ভেঙে গেছে। কয়েকবার মেরামতও করেছি। তাদরকে বলেছি শুক্রবারে নতুন করে পাইপটি পরিবর্তন করে দিবো।
এ বিষয়ে আশিকাটি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার মোঃ বিল্লাল হোসেন বেপারী বলেন, উক্ত ঘটনার বিষয়ে গত ২-৩ মাস আগেও একবার তারা আমাকে অবগত করেছেন। এ নিয়ে এতদিন সবাই কিছু বলেনি । তবে আগামী বুধবার ঐ বাড়িতে শালিস আছে। এ ঘটনার বিষয়টি আমি দেখবো।
ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম