বঙ্গবন্ধুর কন্যা আছে বলেই উন্নয়ন করা সম্ভব হয়েছে

---মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

শাহরাস্তি (চাঁদপুর): মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, চাঁদপুর-৫ (শাহরাস্তি-হাজীগঞ্জ) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম বলেছেন, ১৯৯৬ সালে আমি আপনাদের প্রতিনিধি হওয়ার পর স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাই। কিন্তু আমার মূল কাজ ছিল শাহরাস্তি হাজিগঞ্জ এলাকার উন্নয়ন করা। আমি দেখতে পাই এলাকায় ব্রিজ নাই রাস্তা নাই দুই উপজেলায় মাত্র ৭ কিলোমিটার রাস্তা পাকা ছিল। আজকে শেখ হাসিনা ও আপনাদের সহযোগিতা নিয়ে ৭ শত কিলোমিটার রাস্তা পাকা করেছি। প্রতিটি অনুষ্ঠানে ৩ শত আবেদন শুধু বিদ্যুৎ জন্য হতো, তিন বছরের একটি আবেদনও পড়ে নি। ২০০১ সালে আপনাদের প্রতিনিধিকে ক্ষমতায় আসতে দেয় নাই। যারা কারচুপি করে ক্ষমতায় আসছে। আওয়ামী লীগ ক্ষমতায় না আসায় আপনারা ক্ষতিগ্রস্ত হয়েছেন। পৌর সভার সীমানা আরও বাড়ানো হবে, সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে। এ এলাকার জন্য আমি ১৮ শত কোটি টাকার কাজ করেছি।আল্লাহ যেন আমাকে সুস্থ রাখে যাতে অসমাপ্ত কাজ গুলো সমাপ্ত করতে পারি। খারাপ লোক সব জাগায় থাকে তাদেরকে ধাওয়া করলে তারা পালিয়ে যাবে। আপনারা তাদের পাত্তা দিবেন না। আমরা ঐক্যবদ্ধ থাকলে কেউ আমাদের দাবিয়ে রাখতে পারবে না। আসুন আমরা ঐক্যবদ্ধ থেকে সকল অপশক্তি মোকাবেলা করি। শোককে শক্তিতে রূপান্তরিত করে এগিয়ে যেতে হবে। কোন অশুভ শক্তিকে আমরা দাঁড়াতে দিবনা ভেঙে চুরমার করে দিব। বঙ্গবন্ধুর কন্যা আছে বলেই উন্নয়ন করা সম্ভব হয়েছে। আমি জানি আপনারা আগামীতেও পাশে থাকবেন।

শনিবার (১৪ আগষ্ট) বিকেলে শাহরাস্তি উপজেলা পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের উদ্যোগে নবনির্মিত কমপ্লেক্স এর শুভ উদ্বোধন ও জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল ও আলোচনা সভার প্রধান অতিথির তিনি উপরোক্ত কথা গুলো বলেন।

তিনি আরও বলেন, ডাকাতিয়া নদীর উপর ৯টি ব্রীজ নির্মাণ করা হয়েছে। আরও ২টি ব্রীজ নির্মানের উদ্যোগ নেয়া হয়েছে। ডাকাতিয়ার উপর নির্মিত ১ম ব্রীজ সূচীপাড়া ব্রীজকে ৪ লেনে উন্নীত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রায় ৮ শ’ শিক্ষা প্রতিষ্ঠানে নতুন বহুতল ভবন নির্মাণ করা হয়েছে। দুই উপজেলায় ঘরে ঘরে বিনামূল্যে শতভাগ বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির জিএম আতিকুজ্জামানের সভাপতিত্বে ও শাহরাস্তি জোনাল অফিসের ডিজিএম মোবারক হোসেন সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ন রশিদ, পৌর মেয়র হাজী আঃ লতিফ, পল্লীবিদ্যুৎ সমিতর বোর্ড সভাপতি তৌহিদুল ইসলাম খোকা,উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মোস্তফা কামাল মজুমদার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, উপজেলা যুবলীগ আহ্বায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল।

ফম/এমএমএ/ফয়েজ/

ফয়েজ আহমেদ | ফোকাস মোহনা.কম