প্রবাসী মীর রিনাজের সহযোগিতায় এগিয়ে যেতে চায় শাহারাস্তি ক্রিকেট একাডেমি

বিসিবি কাউন্সিল কাপ ক্রিকেট টুনামের্ন্ট

চাঁদপুর:  আগামী ১ সেপ্টেম্বর থেকে চাঁদপুর স্টেডিয়ামে শুরু হচ্ছে বিসিবি কাউন্সিল কাপ ক্রিকেট টুর্নামেন্ট।  জেলা শহরে জাতীয়  ও বিদেশী ক্রিকেটারদের নিয়ে অনেক দলের সম্বনয়ে এই প্রথম বড় ধরনের টি-২০ ক্রিকেট টুনামেন্ট হবে।

আর এ টুর্নামেন্টের শেষ পর্যন্ত শিরোপার লক্ষ্য আমেরিকান প্রবাসী মীর রিনাজের সহযোগিতায় এগিয়ে যেতে চায় শাহারাস্তি ক্রিকেট একাডেমি। দলটিতে সাবেক জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটার সহ অনেক তারকা ক্রিকেটার অংশ নিচ্ছে।

বড় বাজেটের ক্রিকেট টুনামেন্টে ঢাকা,  চট্টগ্রাম,  কুমিল্লা সহ অনান্য জেলার ক্রিকেট দলের সাথে চাঁদপুরের শাহারাস্তি ক্রিকেট একাডেমী ও তাদের দল রেখেছেন। আর এই একাডেমীর  সভাপতি হলেন শাহারাস্তির কৃতি সন্তান আমেরিকান প্রবাসী ও ব্যাবসায়ী মীর রিনাজ।

২০১৮ সালে আনুষ্ঠানিক ভাবে এই একাডেমীর উদ্ধোধন ও করেন তিনি। এছাড়াও  মীর রিনাজ দায়িত্ব পালন করছেন মীর রফিকুল ইসলাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক।  একই এলাকায় পেয়ারা বেগম বৃদ্ধাশ্রম ও হসপিটালের চেয়ারম্যানের দায়িত্ব পালন করে যাচ্ছেন।

চাঁদপুর স্টেডিয়ামে শুরু হতে যাওয়া এ টুনামেন্টে অংশ নিয়েছে ২৪ টি দল। টুনামেন্টের মিডিয়া পাটনার স্টার লাইভ, চাঁদপুর কন্ঠ,  ফোকাস মোহনা ও চাঁদপুর বাতা রয়েছেন। খেলাগুলো সরাসরি ফেইসবুক লাইভে সম্পাচার করবে।

শাহারাস্তি এলাকার অনেক জনপ্রতিনিধি, ও ক্রীড়ানুরাগীরা জানান, এ একাডেমীকে মীর রিনাজ শুরু থেকেই অনেক সহযোগিতা করছেন। চাঁদপুরের এই টুনামেন্টে যদি তার সহযোগিতা থাকে তাহলে শাহারাস্তির একাডেমির দলটি ভালো একটি দল নিয়ে মাঠে দশকদের খেলা উপহার দিতে পারবে। তারা প্রবাসীর মীর রিনাজের সহযোগিতা চাচ্ছেন।  একাডেমীর সেক্রেটারি হলেন হাবিবুর রহমান পাটওয়ারী।

আর দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন ঢাকার প্রথম বিভাগ দলের চাঁদপুর জেলা দলের  ক্রিকেটার সাদ্দাম হোসেন মিঠু। একাডেমীর সকল কিছুই দায়িত্বের সাথে পালন করছেন। একাডেমির খেলোয়াড়দের নিয়ে অনুশীলন ও বিভিন্ন স্থানে টুনামেন্ট ও লীগে অংশ নিচ্ছে তার নেতৃত্বে।

খোজ নিয়ে জানা গেছে, দলটিতে খেলার জন্য ইতিমধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন সাবেক জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটার শামছুর রহমান শুভ, সোহাগ গাজী,  কাজী অনিক, মেহেরাব হোসেন, শাকিল,  ইউনুস সহ অনেকেই।

ফম/এমএমএ/চৌইই/

চৌধুরী ইয়াসিন ইকরাম | ফোকাস মোহনা.কম