প্রত্যন্ত অঞ্চলের অসহায় মানুষের খোঁজ রাখেন প্রধানমন্ত্রী : হুইপ স্বপন

চাঁদপুর : বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, মানুষের সংসার বড় হলে অনেক সময় সবার খোঁজ রাখা সম্ভব হয় না। কিন্তু বাংলাদেশে এমন একজন মানুষ আছেন যিনি ঢাকায় বসেও প্রত্যন্ত অঞ্চলের একজন অসহায় মানুষের খোঁজ খবর রাখেন। তিনি হলেন বিশ্বনন্দিত নেতা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দেশের সকল প্রান্তের মানুষের সুখ দু:খ নিয়ে ভাবেন।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে চাঁদপুরের কচুয়া উপজেলার হযরত নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের মধ্যে রাজনৈতিক প্রতিযোগিতা থাকবে কিন্তু প্রতিহিংসা থাকবে না। প্রতিযোগিতা দিতে গিয়ে নিজ নিজেদের বদনাম করা যাবে না। সামাজিক যোগাযোগ মাধ্যমেও লিখা যাবে না। আমাদের দলের অর্জনগুলো মানুষের ঘরে ঘরে পৌঁছাতে হবে।

স্বপন বলেন, আজকের এই সম্মেলনে কচুয়ার অনেক গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতা আছেন। যারা জাতীয় রাজনীতিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আপনারা যারা নতুন নেতৃত্বে আসতে আগ্রহী সবাইকেত আর দায়িত্ব দেয়া যাবে না। আপনারা যদি মনে করেন ভোটাভোটি করবেন, নিজেদের মধ্যে সমঝোতা করবেন করতে পারেন। যদি তা না হয় আমরা দলের সভাপতির সিদ্ধান্ত নিয়ে নতুন নেতা নির্বাচন করব। বিশেষ করে ভোটাভোটিতে যেতে চাইনি কালো টাকার ছড়াছড়ি হওয়ার আশঙ্কা থেকে। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে জেলার নেতৃবৃন্দ আমাদের সাথে যোগাযোগ করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ও স্থানীয় সংসদ সদস্য ড. মহিউদ্দিন খান আলমগীর, আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যান সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সাবেক সচিব ও এনবিআরের চেয়ারম্যান গোলাম হোসেন প্রমূখ।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ এর সঞ্চালনায় উদ্বোধকের বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

প্রধান বক্তার বক্তব্য রাখন সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমূখ।

সবশেষে চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ কচুয়া উপজেলা আওয়ামী লীগের পূর্বের কমিটি বিলুপ্তি ঘোষণা করেন।

সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের সমর্থকরা খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশে উপস্থিত হন।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম