উন্মুক্ত সংলাপে পুলিশ সুপারের সাথে কথা বলতে পারবে জেলাবাসী

চাঁদপুর : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর জেলাবাসীর ভোগান্তি কোথায়। কিভাবে কাজ করলে ওইসব বিষয়গুলো সমাধান হবে। এমন জনগুরুত্বপূর্ণ বিষয়ে এখন থেকে নির্দিষ্ট সময়ে আহবান করা হলে চাঁদপুর জেলা পুলিশের সাথে অনলাইনে যুক্ত হয়ে কথা বলার সুযোগ হয়েছে। এই পদ্ধতি ডিজিটাল বাংলাদেশের সুবিধার একটি অংশ।

বুধবার (১০ এপ্রিল) বিকাল ৩টায় চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে ঈদুল ফিতর ২০২৪ উপলক্ষে চাঁদপুরবাসীর সাথে পুলিশ সুপার এর উন্মুক্ত নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়।

সেখানে জেলা পুলিশের ফেসবুক পেজে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে জনগণের দেয়া তথ্য ও পরামর্শসহ প্রয়োজনীয় পরামর্শ দেন সাধারণ জনগণ। সবকিছু মিলিয়ে চাঁদপুরের সুযোগ্য পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম জেলার ৮ থানার ওসিদের সাথে যুক্ত হয়ে অনলাইনে কথা বলেন। তিনি আসন্ন ঈদ উদযাপন উপলক্ষ্যে সর্বপরি কি কি ধরণের চ্যালেঞ্জ আছে এবং সেগুলো কিভাবে মুকাবিলা করা যায়, সে বিষয়ে ওসিদেরকে নির্দেশনা প্রদান করেন।

এসপি বলেন, সাধারণ মানুষ দেশের বিভিন্ন স্থান থেকে এসে নিজ বাড়ীতে ঈদ করবেন। এখানে অনেক ধরণের ঘটনা হওয়ার সম্ভাবনা থাকে। সে জন্য থানার ওসিসহ সকল দায়িত্বশীল কর্মকর্তাকে সজাগ থাকতে হবে। সবাই নিরাপদে ঈদ উৎসব করার মধ্যেই পুলিশের আনন্দ। এমন চিন্তা চেতনা থেকেই বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে।

সংলাপে দুইজন সাধারণ জনগণ অনলাইনে যুক্ত হন। এর মধ্যে মতলব উত্তর জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবদুল্লাহ আল মামুন ঈদ জামাতের সমস্যা সম্পর্কে তুলে ধরেন। পুলিশ সুপার তাৎক্ষনিক মতলব উত্তর ওসিকে বিষয়টি গুরুত্বসহকারে দেখার জন্য বলেন। আরেকজন সংলাপে যুক্ত হলেও কথা বলেননি।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পঙ্কজ কুমার দে, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) মোঃ খায়রুল কবীর, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সাবেক সাধারণ সম্পাদক আল-ইমরান শোভন, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি রিয়াদ ফেরদৌস ও সাধারণ সম্পাদক কাদের পলাশ প্রমূখ উপস্থিত ছিলেন।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম