চাঁদপুরে তিন উপজেলার প্রার্থীদের নিয়ে আচরনবিধি সংক্রান্ত সভা

চাঁদপুর : চাঁদপুরে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তির উপজেলার প্রার্থীদের নিয়ে নির্বাচনী আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ মে) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

তিনি প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, আপনারা নির্বাচনী আচরণ বিধি মেনে চলবেন। আচরণবিধিতে কোথাও জনসভা করার কথা বলা হয় নাই। বলা হয়েছে পথসভা বা জনসংযোগ করতে।

নির্বাচন কমিশন কর্তৃক নির্দেশিত নির্বাচনি আচরণ বিধিমালা প্রতিপালনের মাধ্যমে আসন্ন উপজেলা নির্বাচন উৎসবমুখর পরিবেশে ও শান্তিপূর্ণভাবে অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সবাইকে উদাত্ত আহ্বান জানানো ডিসি।

সভায় বক্তব্য দেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল।

সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরেপক্ষ করার লক্ষ্যে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। তিনি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনকে সকল প্রকার সহযোগিতা করার অঙ্গীকার ব্যক্ত করেন। নির্বাচনে কর্মীদের দ্বারা সংঘটিত যে কোন পরিস্থিতির দায় প্রার্থীকে নিতে হবে বলে হুশিয়ারি করেন পুলিশ সুপার।

এনএসআই উপপরিচালক দেওয়ান মোহাম্মদ মনোয়ার, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকতসহ এ সময় নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম