চাঁদপুরে পুকুরের পানিতে ডুবে দুই বোনের মৃত্যু

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নে পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মরিয়ম আক্তার (১০) ও নুসরাত (৮) নামের দুই বোনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২ জুন) বেলা সাড়ে ১২টার দিকে ওই ইউনিয়নের হোসেনপুর গ্রামের খান বাড়িতে এই মৃত্যুর ঘটনা ঘটে।

শিশু মরিয়ম আক্তার ওই বাড়ির চান মিয়া খানের মেয়ে এবং নুসরাত চান মিয়ার ভাই সেলিম খানের মেয়ে। তারা সম্পর্কে চাচাতো বোন।

স্বজনরা জানান, দুপুরে মরিয়ম ও নুসরাত দুই বোন একসাথে বাড়ির পুকুরে গোসল করতে যায়। এদের মধ্যে মরিয়ম আক্তার সাঁতার জানলেও নুসরাতের সাঁতার জানেনা। গোসল করার সময় হঠাৎ ৮বছর বয়সী নুসরাত আক্তার পানিতে তলিয়ে যেতে দেখে বড় বোন মরিয়ম আক্তার তাকে বাঁচাতে এগিয়ে যায়। নুসরাত প্রাণে বাঁচার জন্য বড় বোন মরিয়মকে জড়িয়ে ধরলে এতে দুজনেই পুকুরের পানিতে তলিয়ে যায়। পরে বাড়ির অন্যান্য লোকজন তাদেরকে পুকুরের পানিতে ভেসে উঠতে দেখে তাৎক্ষণিক সেখান থেকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে। তখন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার মনসুর আহমেদ কাউসার বলেন, পানিতে পড়া ওই দুই শিশুকে মৃত অবস্থায়ই হাসপাতালে নিয়ে আসা হয়েছে। হাসপাতালে আনার পর তাদের পরীক্ষা করে তাদেরকে মৃত দেখতে পাই।

তিনি আরো বলেন, শিশুরা খেলাধুলা করার ক্ষেত্রে আমাদের সকলকেই সচেতন হওয়ার দরকার। বিশেষ করে শিশুরা যখন পুকুরে গোসল করতে যায় এই বিষয়ে অভিভাবকদের বেশি দৃষ্টি দেয়া প্রয়োজন।

পরে স্বজনরা হাসপাতাল থেকে তাদের দুই শিশুর মরদেহ বাড়িতে নিয়ে যায়।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম