মতলবে পাগলা কুকুরের কামড়ে আহত ১৩

চাঁদপুরের মতলব উত্তরে পাগলা কুকুরের কামড়ে ১৩ জন আহত হয়েছে। বুধবার (২২ মার্চ) সকালে উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের ইন্দুরিয়া, বলাইরকান্দি নায়াকান্দি ও ইসলামাবাদ ইউনিয়নের রায়পুর ইসলামাবাদে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বুধবার সকালে ইন্দুরিয়া বলাইরকান্দি রাস্তায় শিশু, নারী ও বৃদ্ধসহ প্রায় ১৩ জনকে পাগলা কুকুর কামড়িয়ে আহত করেছে। আহতদের মধ্যে ৫ জন চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং বাকীরা চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

আহতরা হলেন, সুলতানাবাদ ইউনিয়নের ইন্দুরিয়া গ্রামের রেহান উদ্দিনের ছেলে শাহজালাল (৮), একই গ্রামের শহীদ উল্লাহ ফকির (৬৫), সাহেব আলী (৯০), চুন্নু মিয়ার স্ত্রী রাশিদা বেগম (৫৫), লেধু পাঠোয়ারীর স্ত্রী, সবুজ প্রধানের মা, বলাইরকান্দি গ্রামের ভবতোষ (৬০), নয়াকান্দি গ্রামের ৫ জন ও ইসলামাবাদ ইউনিয়নের রায়পুর ইসলামাবাদ গ্রামের দুলাল মিয়া।

জানা যায়, কিছু শিশু বলাইরকান্দি-ইন্দুরিয়া রাস্তার পাশে খেলা করছিলো। এমন সময় একটি লাল ও সাদা রঙের পাগলা কুকুর পেছন দিক থেকে শিশুদের কামড় দিয়ে ক্ষতবিক্ষত করে। তাদের ডাক-চিৎকারে কয়েকজন বৃদ্ধ লোক শিশুদের উদ্ধার করতে এগিয়ে আসলে কুকুরটি তাদেরও আক্রমন করে এবং আহত করে।

স্থানীয় ইউপি সদস্য মো. জহির ও মাসুদ মিয়া বলেন, কুকুরের কামড়ে বেশ কয়েকজন আহত হয়েছেন শুনেছি। তবে ঘটনা জানার পর ওই পাগলা কুকুরকে এলাকাবাসী মেরে ফেলেছে। আহতরা চিকিৎসা নিচ্ছে।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশাদুজ্জামান জুয়েল বলেন, কুকুরের কামড়ে ১৩ জন আহত হয়েছে শুনেছি, তবে এখানে কোন রোগী চিকিৎসা নিতে আসেনি। শুনেছি তারা নাকি চাঁদপুর সদর হাসপাতালে গিয়েছে। এ ধরনের চিকিৎসার জন্য আমরা সর্তক আছি।
ফম/এমএমএ/

নিউজ ডেস্ক | ফোকাস মোহনা.কম