পাইকগাছায় মণ্ডপে মণ্ডপে  আইন শৃঙ্খলা রক্ষায় আনসার মোতায়ন 

পাইকগাছা (খুলনা) : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা।উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা শুরু হয়েছে।সেই লক্ষ্যে  (শুক্রবার) ৩০ সেপ্টেম্বর পাইকগাছা উপজেলার বিভিন্ন দূর্গা পূজার মন্দিরে মন্দিরে আইনশৃঙ্খলা রক্ষার্থে এবং প্রতিমা পাহারায় ১৫৪টি পুজা মন্দিরে ৮৩২জন আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।
উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মৌলুদা খাতুন এ প্রতিনিধিকে জানান,সারাদেশের ন্যায় খুলনার পাইকগাছাতেও এ বছর দুর্গাপূজা শুরু হওয়ার একদিন আগেই মাঠে নেমেছে আনসার বাহিনী।পাইকগাছাতে এ বছর ১৫৪টি পূজা মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।
সবগুলো মুন্দিরেই মহা পঞ্চমী থেকে বিজয়া দশমী পর্যন্ত ৬ দিন ব্যাপী আনসার ও ভিডিপি নিরাপত্তার দায়িত্ব পালন করছেন বলেও জানান তিনি।গুরুত্ব বিবেচনায় প্রতিটি মন্ডবে ৪,৬ ও ৮ জন করে সদস্য দায়িত্ব পালন করছেন।এ বছর পাইকগাছার ১৫৪টি পূজা মণ্ডপে মোট ৮৩২ জন আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন।
এর মধ্যে ৫২৪ জন সদস্য পুরুষ এবং ৩০৮ আছেন নারী আনসার। আরও জানা যায়,উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তার পাশাপাশি পূজা মণ্ডপে মোতায়েনকৃত আনসারদের সার্বিক তত্বাবধানে আছেন উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মোঃ আলতাফ হোসেন।
ফম/এমএমএ/

শেখ খায়রুল ইসলাম | ফোকাস মোহনা.কম