মকিমাবাদে পাকাঘর নির্মাণে বাধা দেওয়ার অভিযোগ!

হাজীগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভাধীন ৪নং ওয়ার্ড মকিমাবাদ গ্রামে পূর্ব বিরোধের জেরে একটি পাকাঘর নির্মাণে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার সকালে ওই গ্রামের মরহুম আলহাজ্ব সেকান্তর মৌলবি সাহেবের বাড়িতে এ ঘটনা ঘটে। ওই বাড়ির মৃত আবু নাছের মো. হারুনের ছেলে ভুক্তভোগি মো. শাহআলম (৫০) একই বাড়ির মৃত আব্দুল মালেকের ছেলে ফয়েজ আহম্মেদ (৫৫) সহ তার পরিবারের বিরুদ্ধে সংবাদকর্মীদের কাছে অভিযোগ করেন।

ভুক্তভোগি মো. শাহআলম সংবাদকর্মীদের জানান, সপ্তাহখানেক আগে তিনি একটি দালাণঘরের (পাকাভবন) নির্মাণ কাজ শুরু করেন। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে পূর্ব শত্রুতার জেরে একই বাড়ির ফয়েজ আহম্মেদ ও তার ছেলে শান্তসহ পরিবারের সদস্যরা শাহআলমের ভবন নির্মাণ কাজে বাধা প্রদান করেন। এ সময় ফয়েজ আহম্মেদ তাকে ও তার পরিবারের সদস্যদের গালমন্দ, মারধর ও হত্যার হুমকি দেন বলে অভিযোগ করেন মো. শাহআলম।

তিনি বলেন, বাড়ির সবার সম্পত্তি মাপঝোঁখ করে ছিটা (কাগজপত্র) করা হয়েছে। ওই ছিটা অনুযায়ী ফয়েজ আহম্মেদের টয়লেট ও রান্নাঘর আমার সম্পত্তিতে পড়ে। ওই সময়ে টয়লেট ও রান্নাঘর সরিয়ে নেওয়ার কথা থাকলেও ফয়েজ আহম্মেদ তা সরায়নি। এনিয়ে সে আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা ও মারধর করে। এতে আমি গুরুতর আহত হই। এ ঘটনায় আদালতে আমার করা একটি মামলা চলমান রয়েছে।

এরপর গত এক সপ্তাহ পূর্বে আমি আমার সম্পত্তিতে একটি দালানঘর নির্মাণ কাজ শুরু করি। শুরুর পূর্বে ফয়েজ আহম্মেদকে টয়লেট সরিয়ে নেওয়ার অনুরোধ জানাই। কিন্তু তিনি টয়লেট সরায়নি। পরে বাধ্য হয়ে আমি আমার কিছু সম্পত্তি ছেড়ে নির্মাণ কাজ শুরু করি। গত এক সপ্তাহে সে (ফয়েজ আহম্মেদ) কিছু না বললেও আজ বুধবার সকালে আমার দালানঘর নির্মাণে বাধা প্রদান করে এবং আমাকে মারধর ও হত্যার হুমকি দেয়।

শাহআলম সংবাদকর্মীদের কাছে অভিযোগ করে আরো বলেন, ফয়েজ আহম্মেদ আগেও আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা করে আমাকে গুরুতর আহত করে। এখন আবার আমাকে হুমকি-ধমকি দিচ্ছে। তাই আমি নিরাপত্তাহীনতা ভুগছি। আমি আপনাদের মাধ্যমে সু-বিচার ও প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

তিনি বলেন, আমি ফয়েজ আহম্মেদকে বলেছি, ওনার কি কাগজপত্র আছে, ওনি এগুলো নিয়ে শালিসি বৈঠক ও আমিন আনুক। প্রয়োজনে আমি এর ব্যয়ভার বহন করবো। কিন্তু ওনি তা না করে, আমার সম্পত্তি জোরপূর্বক দখল করে আছে। এখন আমার দালানঘর নির্মাণে বাধা দিচ্ছে, আবার আমাকে হত্যার হুমকি-ধমকি দিচ্ছে।

এ দিকে অভিযোগ অস্বীকার করে সংবাদকর্মীদের কাছে উল্টো অভিযোগ করে ফয়েজ আহম্মেদ বলেন, আমার সম্পত্তি জোরপূর্বক দখল করে দালানঘর (পাকাঘর) নির্মাণ করছে মো. শাহআলম। তাই আমি তাকে পাকাঘর নির্মাণ না করার অনুরোধ জানাই। কিন্তু সে আমার কথা না শুনে দালানঘর নির্মাণ করছে।

বিষয়টি জানতে পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ মোহাম্মদ জাহিদুল আযহার আলম বেপারীর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাঁর মুঠোফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়। তাই তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম