১৮ জুন ই-ক্যাবের চতুর্থ নির্বাহী পরিষদ নির্বাচন

প্রতিকী ছবি।

ঢাকা: আগামী ১৮ জুন ২০২২ শনিবার ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর কার্যনির্বাহী পরিষদ ২০২২-২৪ এর নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশের ই-কমার্স ব্যবসায়ীদের সরকার অনুমোদিত বাণিজ্য সংগঠনের এই নির্বাচনে ৭৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৩১ জন প্রার্থীর মধ্য থেকে ৯ জন পরিচালক নির্বাচনের জন্য সকাল ১০ থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বাণিজ্য সংগঠন বিধিমালা ১৯৯৪ এর অধীনে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের কেন্দ্র সাইয়েদানা কমিউনিটি সেন্টার, বাড়ী নং ৩৬, রোড ৯/এ, ধানমন্ডি ১২০৫।

গত ২৮ মার্চ, ২০২২ ই-ক্যাবর নির্বাচনের তফসিল ঘোষিত হয়। মোট ৩৬ প্রার্থী নির্বাচনে মনোনয়োন পত্র সংগ্রহ করলেও ৫ জন প্রার্থী তাদের মনোনয়োন প্রত্যাহার করেছেন। ব্যাপক উৎসাহ উদ্দীপনায় সুন্দর ভোটগ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হবে বলে জানিয়েছেন নির্বাচন সংশ্লিষ্ঠরা।

নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন নির্বাচন বোর্ড চেয়ারম্যান ও এফবিসিসিআই এর সহ-সভাপতি জনাব আমিন হেলালী। সদস্য হিসেবে রয়েছেন জনাব আব্দুর রাজ্জাক ও বজলুর রহমান। আপিল বোর্ডে রয়েছেন সাবেক শিক্ষা ও আইসিটি সচিব জনাব নজরুল ইসলাম খান, সদস্য জনাব দেলোয়ার হোসেন খান রাজিব ও হারুনুর রশিদ।
নির্বাচন বোর্ড এর চেয়ারম্যান আমিন হেলালী বলেন, ই-ক্যাবের নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং সুন্দর, সুষ্ঠু ও প্রতিযোগিতামূলক, অবাদ, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আমরা বদ্ধ পরিকর। সকলের সহযোগিতা পেলে একটি দৃষ্টান্তমূলক নির্বাচন অনুষ্ঠান সম্ভব এবং ভোটাররা বন্ধুত্বপূর্ণ পরিবেশে তাদের অধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন।

নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে প্রয়োজনীয় প্রস্তুতি ও অন্যান্য ব্যবস্থা নেয়া হয়েছে। অভিজ্ঞ ও পর্যাপ্ত সংখ্যক নির্বাচন কর্মকর্তারা ভোট গ্রহণ করবেন। তাদের সহযোগিতার জন্য থাকবে নির্বাচন সহকারী ও স্বেচ্চাসেবক। সরকারী ও বেসরকারী পর্যায়ে ৪০ জনের বেশী পর্যবেক্ষককে আমন্ত্রণ জানানো হয়েছে, পুলিশ সদস্য ছাড়াও নিরাপত্তার জন্য নিরাপত্তারক্ষী নিয়োগ করা হবে। একটি দৃষ্টান্তমূলক নির্বাচন দেখার জন্য ভোটাররা অপেক্ষা করছেন।

ফম/এমএমএ/

সংবাদ বিজ্ঞপ্তি | ফোকাস মোহনা.কম