হাইমচরে জেলেদের মাঝে জাল ও উপকরণ বিতরণ

হাইমচর (চাঁদপুর):  চাঁদপুরের হাইমচর উপজেলায় ২০২১-২২ সালের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় নিবন্ধিত জেলে পল্লীতে জাল বিতরন ও বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে মাছ চাষিদের মাঝে মাছের খাবার বিতরনের উদ্বোধন করেন জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান।

সোমবার ( ২০ জুন) হাইমচর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তার দপ্তরের প্রকল্পের আওতায় ৪ গ্রুপে ৩ জন করে ও ইউনিয়ন পর্যায় মৎস্য চাষী এবং বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় ২ প্রকল্পে ৯ জনের মাঝে মাছের খাবার বিতরন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) আবদুল্লাহ আল ফয়সাল, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ মাহবুব রশিদ, জেলা আওয়ামী মৎস্য জীবী লীগের সাধারণ সম্পাদক মানিক দেওয়ান, মোক্তার আহমেদ দর্জি, মোঃ বাবুল পেদা প্রমূখ।

জেলা মৎস্য কর্মকর্তা  গোলাম মেহেদী হাসান বলেন, ইলিশ সম্পদ রক্ষা বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এটি বিশেষ প্রদক্ষেপ। ইলিশ সম্পদ রক্ষার জন্য জেলেদের মাঝে বৈধ জাল বিতরণ করা হয়েছে। ইলিশের বাড়ি চাঁদপুর এ সুনাম ধরে রাখার জন্য এ জাল সহয়ক হবে।

ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম