সু-শিক্ষা অর্জন করে আদর্শ মানুষ হিসেবে নিজেদেরকে তৈরি করতে হবে : ফজলুর শেখ

হাইমচরে চরভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের এস.এস.সি পরিক্ষার্থীদের জন্য দোয়া মাহফিল

হাইমচর (চাঁদপুর): চাঁদপুরের হাইমচর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চরভাঙ্গা উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরিক্ষার্থীদের মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার  (১৬ জুন) বেলা ১১ টায় বিদ্যালয়ের হলরুমে মিলাদ ও দোয়া উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় চরভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এস. এম. ফজলুর রহমান শেখ এর সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শাহানাজ টেলুর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জগদীশ চন্দ্র বাইন।
বক্তব্য রাখেন  বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হারুনুর রশীদ, বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক সতদল সরকার, হাইমচর উপজেলা মাধমিক শিক্ষাক সমিতির সাবেক সভাপতি মোশাররফ হোসেন, সহকারী প্রধান শিক্ষক মোঃ ইসমাইল হোসেন।
বিদায়ী পরিক্ষার্থীদের পক্ষে মিলাদ ও দোয়া পূর্বে কুরআন তেলোয়াত করেন ১০ শ্রেণীর শিক্ষার্থী ইয়াছমিন আক্তার, গীতা পাঠ করেন বৃষ্টি রানী অধিকারী, বিদায়ী বানি পাঠ করেন আরিবা তাফান্নুন প্রত্যাশা।
সভাপতির বক্তব্যে ফজলুর শেখ বলেন, এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিটি বছর ভাল ফলাফল অর্জন করে আসছে। আমি আশা করি এবারও তোমরা ভাল ফলাফলের মাধ্যমে বিদ্যালয়ের মুখ উজ্জল করবে।
তিনি বলেন, শিক্ষা অর্জন করে সার্টিফেকট অর্জন করলেই হবে না। ভালো ফলাফলের সাথে সু-শিক্ষা অর্জন করে আদর্শ মানুষ হিসেবে নিজেদেরকে তৈরি করতে হবে। এই বিদ্যালয়ে পড়াশোনা করে অনেকেই দেশের বিভিন্ন সরকারি সংস্থাতে অনেক ভালো অবস্থানে রেয়েছেন। তোমরা নিজেদেরকে এমন ভাবে গড়ে তুলবে যাতে তোমার দ্বারা তোমার পরিবার, পাশ্ববর্তী লোকজনসহ সমগ্র দেশের উপকার হয়
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিক্ষক বাবু দীপংকর, সাবেক শিক্ষক বিমল কৃষ্ণ চক্রবর্তী, সাবেক বিদ্যালয়ের ম্যানেজিং সদস্য মোঃ ইয়াকুব আলী, আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক মোঃ শাহিনসহ বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, ছাত্র-ছাত্রী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
ফম/এমএমএ/

মো. মহসিন মিয়া | ফোকাস মোহনা.কম