সাফ অনূর্ধ্ব-২০ ফুটবলে ফাইনালে বাংলাদেশ

ছবি: সংগ্রহীত।

সাফ অনূর্ধ্ব-২০ ফুটবলে নেপালের সঙ্গে ১-১ গোলে ড্র করে ফাইনালে উঠে গেছে বাংলাদেশ। আগের তিন ম্যাচেই দুর্দান্ত জয় পেয়েছিল লাল-সবুজ জার্সিধারীরা। নেপালের সঙ্গে ড্র ফাইনালে ওঠার জন্য যথেষ্ট ছিল। সে কাজটাই করলেন পিয়াস আহমেদ নোভারা।

প্রথম তিন ম্যাচে জয়ের ফলে ৯ পয়েন্ট নিয়ে এমনিতেই ফাইনালের খুব কাছাকাছি ছিলো বাংলাদেশ। আজ জিততে পারলে তো কথাই ছিলা না, ড্র করলেও ফাইনালে ওঠার কথা বাংলাদেশের। এমনকি হারলেও ফাইনালে ওঠার সম্ভাবনা ছিল। কারণ, প্রতিপক্ষ নেপাল আগের ম্যাচেই ভারতের কাছে ৮ গোল হজম করে বসে আছে।

বাংলাদেশের যুবারা মাঠে নেমে নেপালকে ছেড়ে কথা বলেনি। দ্বিতীয়ার্ধে প্রথম গোল দিয়ে এগিয়ে যায় তারা। যদিও পরে গোল হজম করে ম্যাচটি ড্র মেনেই মাঠ ছেড়েছে তারা। কিন্তু সে সঙ্গে ফাইনালও নিশ্চিত করে নিলো তারা।

ম্যাচের প্রথমার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলে নিজেরা যেমন গোল আদায় করতে পারেনি, তেমনি নিজেরাও গোল হজম করেনি। প্রথমার্ধ শেষ হলো তাই গোলশূন্য ড্র দিয়ে।

এরপর ম্যাচের ৬৩তম মিনিটে পিয়াস আহমেদ নোভার দুর্দান্ত গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৬৮তম মিনিটে সমতায় ফেরে নেপাল।

বাংলাদেশ একাদশ মোহাম্মদ আসিফ, তানভির হোসেন, আজিজুল হক অনন্ত, ইমরান খান, রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম, পিয়াস আহমেদ নোভা, মইনুল ইসলাম মইন, মোহাম্মদ নাহিয়ান, আক্কাস আলি, রাজন হাওলাদার

নেপাল একাদশ ইসওয়ার গুরুং, আয়ুস গালান, অজয় চৌধুরী, অমর স্রেষ্ঠ, কৃতিশ রত্ন চুন্নু, দিপেশ গুরুং, অশিষ রাজ, অবিশেক ওয়াইবা, সুগাম সুয়াল, সন্দিপ কারকি।

ফম/এমএমএ/

স্পোর্টস ডেস্ক | ফোকাস মোহনা.কম