শিকল বাধা মতলবের রাব্বি মামলার আসামী

ছবি: সংগ্রহীত।

চাঁদপুর: চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার উপাদি উত্তর ইউনিয়নের আচলছিলা গ্রামের বজলু রহমান এর মানসিক রোগী ছেলে রাব্বি প্রধান গত ১৩ অক্টোবর হাজীগঞ্জে মন্দির হামলার ঘটনায় মামলার আসামী। কিন্তু গত ৪ বছর পূর্বে থেকেই সেই মানসিক রোগী হিসেবে চিকিৎসা নিচ্ছে এবং বাড়িতে সে শিকল বাধা অবস্থায় থাকে। গত কয়েকদিন আগে মতলব থানা পুলিশ রাব্বিদের বাড়ীতে গেলে তারা আতংকিত হয়ে পড়ে।

রাব্বির নিকটাত্মীয় মালেক ও খোঁজ নিয়ে জানাগেছে, রাব্বি প্রধানিয়া নামে মামলার কোন আসামী নেই। ‘মন্দিরে হামলার ঘটনায় মামলার আসামী হচ্ছে মেহেদী হাসান রাব্বি। তার পিতার নাম বজলু মাষ্টার মিয়াজী।’ কিন্তু মানসিক রোগী রাব্বি প্রধানিয়ার পিতার নাম হচ্ছে বজলু রহমান। পেশায় তিনি একজন রিকশা চালক। রাব্বিও মানসিকভাবে অসুস্থ হওয়ার আগে মতলবে একটি চা দোকানের কর্মচারি ছিলেন।

তার পরিবারের লোকজন জানায়, গত ২০১৬ সাল থেকে সে মানসিক রোগী। এরপর থেকে তার চিকিৎসা চলছে। বর্তমানে সে চাঁদপুর শহরের গ্রীন ডায়াগনষ্টিক সেন্টারের সাইকয়াট্টি রোগের চিকিৎসক শোয়েবুর রেজা চৌধুরীর তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

এই বিষয়ে মতলব থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সগির জানান, এই ঘটনায় মামলা হয়েছে হাজীগঞ্জ থানায়। আসামীদের কারো কারো বাড়ী মতলব দক্ষিণ উপজেলায়। হাজীগঞ্জ থানা থেকে তদন্ত করার জন্য আমাদেরকে দায়িত্ব দেয়া হয়েছে। সে আলোকে আমরা আসামীদের বাড়ীতে গিয়েছি। কিন্তু রাব্বি মানসিক রোগী জানতে পেরেছি। যেদিন তাদের বাড়ীতে গিয়েছিলাম, সেদিন সে চাঁদপুরে চিকিৎসার জন্য ছিল। বাস্তবে তাকে দেখলে বিষয়টি আমি স্পষ্টভাবে বুঝতে পারতাম।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম