মানব কল্যাণে যা কিছু করে যাবেন তাই থাকবে : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

শাহরাস্তিতে উপজেলা আওয়ামীলীগের উন্নয়ন সমন্বয় কমিটির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান

ছবি: ফোকাস মোহনা.কম

শাহরাস্তি (চাঁদপুর): মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-৫ (শাহরাস্তি-হাজীগঞ্জ) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম বলেছেন, যে কোন এলাকার চেয়ে শাহরাস্তি অনেক উন্নত। হযরত শাহরাস্তি (রঃ) পূণ্য ভূমি শাহরাস্তির উন্নয়ন সম্ভব হয়েছে আপনাদের জন্য। আপনাদের সহযোগীতার জন্য আমরা কাজ করতে পেরেছি। আমার দিনরাত কাটে মানুষের কল্যাণের জন্য। আমার সংসার হলেন আপনারা। আগামী প্রজন্ম যেন সুখে শান্তিতে বসবাস করতে পারে আমরা সেই স্বপ্ন নিয়ে কাজ করছি। আগামীতে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাদের কথা শুনে এলাকার উন্নয়নে কাজ করবো। আল্লাহ আমাকে শক্তি দাও যাতে রাসুলের (সঃ) উম্মত হয়ে মানব কল্যাণে কাজ করে যেতে পারি। মানুষের জীবনের কোন দাম নেই, আপনার সম্পদ মানব কল্যাণে ব্যায় করুন। মানব কল্যাণে যা কিছু করে যাবেন তাই থাকবে। সবাই কে রাসুলের (সঃ) আদর্শ অনুসরণ করতে হবে। আমি জীবনের শেষ দিন পর্যন্ত রাসুলের (সঃ) আদর্শ অনুসরণ করে মানব কল্যাণে সকল কাজ করে যাবো।

শাহরাস্তি- হাজিগঞ্জ উপজেলার বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের তথ্য তুলে ধরে তিনি আরও বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে পরিমান উন্নয়ন হয়েছে এ ধরণের উন্নয়নের চিন্তাও কেউ কোনদিন করতে পারেনি। ১৯৯৬ সালের আগে শাহরাস্তিতে মাত্র ৫ কিলোমিটার রাস্তা পাকা ছিলো, আজকে শাহরাস্তি-হাজীগঞ্জে প্রায় সাড়ে ৬ শ’ কিলোমিটার পাকা রাস্তা রয়েছে। ডাকাতিয়া নদীর উপর ৮টি ব্রীজ নির্মাণ করা হয়েছে। প্রায় ৮ শ’ শিক্ষা প্রতিষ্ঠানে নতুন বহুতল ভবন নির্মাণ করা হয়েছে। দুই উপজেলায় ঘরে ঘরে বিনামূল্যে শতভাগ বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। শাহরাস্তিতে ডাকাতিয়া নদীর কোল ঘেঁষে ওয়াক ওয়ে নির্মানাধীন, যা সম্পন্ন হলে এ অঞ্চলের অর্থনৈতিক রূপ পাল্টে দিবে।

শনিবার (২১ মে) বেলা সাড়ে ১১টায় পৌরসভার মেহার উচ্চ বিদ্যালয় মাঠে শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের উন্নয়ন সমন্বয় কমিটির আয়োজনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেছেন।

উপজেলা আওয়ামীলীগের উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি পৌর মেয়র হাজী আঃ লতিফের সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হুমায়ুন রশিদ, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মোস্তফা কামাল মজুমদার, বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান বিএসসি, ডাঃ খোরশেদ আলম।

অনুষ্ঠানে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, শিক্ষকসহ ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেন।

ফম/এমএমএ/

ফয়েজ আহমেদ | ফোকাস মোহনা.কম