মাদক নেয়ার দায়ে ১০ পুলিশ চাকরিচ্যুত

মাদক নেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ১০ সদস্যকে চাকরিচ্যুত করা হয়েছে। ডিএমপির উপকমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন আজ রবিবার বিকালে গনমাধ্যমকে  এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, ডোপ টেস্টে এ পর্যন্ত ৬৮ জন পুলিশ সদস্যের মাদক নেওয়ার প্রমাণ পাওয়া গেছে। তাদের মধ্যে সাতজন উপপরিদর্শক (এসআই), একজন সার্জেন্ট, পাঁচজন সহকারী উপপরিদর্শক (এএসআই), পাঁচজন নায়েক এবং ৫০ জন কনস্টেবল।-খবর ঢাকা টাইমস্।

তাদের মধ্যে ৪৩ জনের বিরুদ্ধে পুলিশের বিভাগীয় মামলা করা হয় এবং ১৮ জনকে সাময়িক বরখাস্ত করা হয়। মামলা নিষ্পত্তি শেষে সাময়িক বরখাস্ত ১৮ জনের মধ্যে ১০ জনকে চাকরিচ্যুত করা হয়।

কেবল মাদক সেবন নয়, মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকা, মাদক দিয়ে কাউকে ফাঁসানো, উদ্ধার করা মাদক জব্দ তালিকায় কম দেখানোর মতো অভিযোগও রয়েছে এই পুলিশ সদস্যদের কারও কারও বিরুদ্ধে।

ওয়ালিদ হোসেন বলেন, ডোপ টেস্টে মাদকসেবনের প্রমাণ মিলেছে ৬৮ জন পুলিশ সদস্যের। তাদের মধ্যে ১০ জনকে চাকরিচ্যুত করা হয়েছে। অন্যদের বিষয়ে শিগগির ব্যবস্থা নেওয়া হবে।

এটি চলমান প্রক্রিয়া জানিয়ে পুলিশের এই উপকমিশনার বলেন, মাদকের ব্যাপারে আমরা জিরো টলারেন্স নীতি নিয়ে চলি। এখানে কাউকে ছাড় দেওয়ার সুযোগ নেই।

ফম/এমএমএ/