মাদকসেবীরা মানুষের কাছে বিশ্বাসযোগ্যতা হারায়

বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার।

 চাঁদপুর : চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার বলেছেন, মাদক সেবন করলে মানুষের কাছে বিশ্বাসযোগ্যতা হারিয়ে ফেলে। মাদক সম্পর্কে সতর্ক থাকতে হবে। শিশুরা বড়দের কাজকে অনুসরণ করে। অতএব শিশদের শাসনে বড়দের সতর্ক থাকতে হবে। মাদকের কারণে সমাজ ক্ষতিগ্রস্ত হয়। মাদকের ছড়িয়ে পড়া আমাদের রোধ করতে হবে।

রবিবার (২৬ জুন) বেলা ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন উপলক্ষে চাঁদপুরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্য রাখেন।

তিনি অনুষ্ঠানে আগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমাদের জীবনকে সুন্দরভাবে চালাতে হবে। সুন্দরভাবে বেঁচে থাকতে হবে এ সুন্দর পৃথিবীতে। মাদকসেবীকে জেলে দেয়া সমাধান নয়, তাদেরকে সচেতন করতে হবে। মাদক থেকে ফিরে আসার সংখ্যা খুব নগন্য, তবুও এ ব্যাপারে সচেতন থাকতে হবে। একসময় তোমরাই দেশ পরিচালনা করবে। পড়াশুনা করে ভালো অবস্থানে যাওয়াটাই বড় কিছু। নিজেরা ভালো থাকলে পৃথিবী ভালো থাকবে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. এমদাদুল ইসলাম মিঠুন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস প্রমূখ।

সাংবাদিক এমআর ইসলাম বাবু’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মো. মুজিবুর রহমান।

আলোচনা সভা শেষে স্থানীয় সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

ফম/এমএমএ/এস.পলাশ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম