মতলব উত্তরে ৪৭ শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহনে বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন

২০৪১ সালে তোমরা সোনার বাংলায় বাস করবে : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. সামছুল আলম

ছবি: ফোকাস মোহনা.কম

চাঁদপুর:  মহান স্বাধীনতা দিবস উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার আয়োজনে মাধ্যমিক পর্যায়ের ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহনে বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন হয়েছে।

বুধবার (২৩ মার্চ) বিকেলে উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে (প্রস্তাবিত) খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. সামছুল আলম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী শরীফুল হাসান এর সভাপতিত্বে এবং উপজেলা ক্রীড়া সংস্থার কোষাধক্ষ্য সরকার মোঃ আলাউদ্দিন এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল ও মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম.এ. কুদ্দুছ।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, দেশে এত পরিমান সাংস্কৃতিক অনুষ্ঠান ও খেলা-ধুলা ইতোপূর্বে দেশবাসী দেখে নাই। এটা সরকার এ জন্যই আয়োজন করছেন, যাতে নতুন প্রজন্মের মধ্যে নেতৃত্ব গড়ে উঠে। কারণ শিক্ষার্থীরাই আগামী দিনের দেশ নায়ক।

প্রতিমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এমন একটি দেশ গড়তে চাচ্ছেন শেখ হাসিনা তোমাদের জন্য ২০৪১ সালে তোমরা সোনার বাংলা বাস করবে। যেখানে দারিদ্রের কথা ইতিহাস হবে। যে এদেশে দারিদ্রতা ও ক্ষুধা ছিল। ইতিহাস থেকে তা পড়বে কিন্তু বাস্তবে দেখবে না। প্রত্যেকের চাকরী হবে কিংবা ব্যবসা করবে। কেউ বেকার থাকবে না। এটা ২০৪১ সালের আমাদের ঘোষণা ও স্বপ্ন। কোন লোক ক্ষুধার্ত থাকবে না এবং দেশের মানুষ শতভাগ শিক্ষিত হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে খেলা-ধুলা সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, খেলা-ধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিতর্ক প্রতিযোগিতা কিংবা নাটক হউক সবগুলোতেই তোমরা অংশগ্রহন করবে। লেখা পড়ার পাশাপাশি প্রতিযোগিতায় অংশ নিতে হয়। লেখাপড়ায় পিছিয়ে গেলে তোমরা হেরে যাবে, আর উঠতে পারবে না। খেলা-ধুলা করে শারীরিক ও মানসিক গঠন ঠিক রাখবে এবং একই সাথে লেখাপড়াও চালিয়ে যাবে।

অনুষ্ঠানে মতলব উত্তর উপজেলা পরিষদ এর সাবেক চেয়ারম্যান মঞ্জুর আহমেদ, মিজানুর রহমান, জেলা ক্রীড়া অফিসার মো. তারিকুল ইসলাম, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্কুল ও মাদ্রাসার শিক্ষক এবং রাজনৈতিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম