মতলব উত্তরে দরবেশ নেকবর চাঁদ চিশতি ও ফজর আলী চিশতির বার্ষিক ওরশ মাহফিল সম্পন্ন

মতলব উত্তরে ঘাশিরচর গ্রামে দরবেশ নেকবর চাঁদ চিশতি ও দরবেশ ফজর আলী বেপারীর (চিশতি) বার্ষিক ওরশ মাহফিলে বক্তব্য রাখেন সভাপতি মোঃ রাশেদুল হাসান (চাঁদ)।

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ঘাশিরচর গ্রামে দরবেশ নেকবর চাঁদ (চিশতি) ও দরবেশ ফজর আলী বেপারী (চিশতি) এর দুইদিন ব্যাপী ৯৭তম বার্ষিক ওরশ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গত গত ৯ মার্চ পবিত্র কোরআন থেকে তেলোয়াত, দোয়ার মাহফিল, ইসলামিক বয়ান ও সকল কবরবাসীর রূহের মাগফেরাত কামনায় মুনাজাত করা হয়। পরদিন ১০ মার্চ মেলা হয় এবং রাতে বাউল গানের আসর বসে। মেলায় হাজার হাজার দর্শনার্থী আগমন ঘটে। হরেকরকম পসড়া সাজিয়ে বসে দোকান-পাট। নারী, পুরুষ, শিশু কিশোর থেকে শুরু করে সকল শ্রেণী পেশার মানুষ মেলা উপভোগ করেন।

রাত ১০ টায় জমজমাট বাউল গানের আসর বসে। এতে দেশ বরেণ্য বাউল শিল্পীরা গান পরিবেশন করেন। অনুষ্ঠান শুরু হওয়ার আগে ওরশ কমিটির সভাপতি মোঃ রাশেদুল হাসান (চাঁদ) শুভেচ্ছা বক্তব্য রাখেন। আয়োজক মোঃ রাশেদুল হাসান (চাঁদ মিয়া) বলেন, দরবেশ নেকবর চাঁদ চিশতি ও দরবেশ ফজর আলী বেপারীর (চিশতি)র জীবনীতে অনেক আলোকিত ঘটনা রয়েছে। যা যুগে যুগে মানুষ দেখেছে। আমরা চাই সকলেই ইসলামের পথে চলুক, ইসলামকে অনুসরণ করুন। এই ওরশ শরীফকে আরো উন্নত করে তোলতে আমরা সার্বিক চেস্টা করে যাবো। তিনি আরো বলেন, করোনাকালীন এই সময় সকলেই সকলের জন্য দোয়া করবেন। আল্লাহ সকলকে সুস্থ ও হেফাজতে রাখুন আমিন।

গান পরিবেশন করেন দেশ বরেণ্য বাউল সাগর বাউল, পাগল রফিক ও অন্যান্য শিল্পীবৃন্দ প্রমুখ।

ফম/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম