মতলবে হঠাৎ ঝড়ে মাদ্রাসা ভবন লন্ডভণ্ড

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব পৌরসভায় পশ্চিম বাইশপুর দারুল কোরআন ওছমান ইবনে আফফান (রাঃ) হাফেজিয়া মাদ্রাসার টিনশেড ভবনটি ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে। শনিবার সকাল ভোরে হঠাৎ প্রচন্ড গতিতে ঝড় এলে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিক মাদ্রাসার শিশু ছাত্রদের সরিয়ে নেওয়া হয়।
সরেজমিনে দেখা গেছে, ৪ টি কক্ষযুক্ত টিনশেড ভবনের শেড উড়িয়ে নিয়ে গেছে। রুমের ভিতরে থাকা ছাত্রদের অন্য ভবনে সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ। তবে তাদের বেডিং ও জিনিসপত্র সবকিছু ভিজে একাকার হয়ে গেছে। ভবনের টিনশেড উড়িয়ে নদীর পাড়ে নিয়ে ফেলেছে। পাশাপাশি ওয়ালগুলো ধ্বংসে পড়ে গেছে। হটাৎ এমন একটি ঘটনায় পুরো প্রতিষ্ঠানটি যেন স্তব্ধ হয়ে গেছে। বর্তমানে তিন শতাধিক শিশু কুরআন শিক্ষা নিয়ে লেখাপড়া করছে। এখন তাদের অবস্থা খুবই শোচনীয়।
মোহতামিম মাওলানা ফোরকান বলেন, হঠাৎ করে ঝড় আসলে পুরো টিনশেড ভবনের চালা উড়ে গেছে। রান্না ঘরের টিনও উড়ে গেছে। ওই ভবনটি মাত্র কয়েক মাস আগে করেছি। এখন এই ভবনটি ব্যবহার অযোগ্য হয়ে গেল। আমরা খুবই চিন্তায় পড়ে গেলাম।
তিনি বলেন, এ ঘটনায় প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়ে গেল। এই দ্বীনি প্রতিষ্ঠানটি বাঁচাতে সবাই সাধ্য অনুযায়ী সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন। বিশেষ করে যারা ধনাঢ্য ও দানবীর ভাইদের কাছে অনুরোধ দয়া করে আপনারা সহযোগিতার হাত বাড়িতে দিবেন সবার কাছে অনুরোধ জানাই।
ফম/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম