ভেতরে এক বাহিরে আরেক হলে আমল পরিপূর্ণ হয় না : ছারছীনার পীর

চাঁদপুরে জমইয়াতে হিযবুল্লাহর সম্মেলন ও ঈছালে ছওয়াব মাহফিল 

Exif_JPEG_420
চাঁদপুর: বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর আমির ও ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মাদ্দা জিল্লুহুল আলী) বলেছেন, ছারছীনা দরবার যুগ যুগ ধরে মানুষকে আল্লাহ মূখী করতে কাজ করছে। এ দরবারের সহযোগী সংগঠন জমইয়াতে হিযবুল্লাহ। জমইয়াতে হিযবুল্লাহ  দলীয় রাজনীতির উর্ধ্বে থেকে তরিকত চর্চায় কাজ করছে। আমাদের সাথে রাজনৈতিক দল ও গদির সাথে সংঘাত নেই। আমরা সংগঠনের মাধ্যমে পথ ভোলা মানুষকে আমলি পরিবেশে উদ্বুদ্ধ করছি।  আল্লাহ আমাদের দুনিয়াতে পাঠিয়েছেন আল্লাহর ইবাদত করার জন্য। যতদিন দুনিয়াতে থাকবো, ততদিন আল্লাহর হুকুম পালন করে যেতে হবে।
তিনি আরো বলেন, আমাদের নেক আমল করতে নেক নিয়ত লাগবে। ভেতরে এক বাহিরে আরেক হলে আমল পরিপূর্ণ হয় না।  মোনাফেকের আলামত সমাজে এখন বেশি। মোনাফেক এমন এক জিনিস বাহিরে একরকম ভেতরে আরেকরকম। কাফের স্পষ্ট। মুসলমান স্পষ্ট। মোনাফেক অস্পষ্ট। মোনাফেক থেকে সাবধান থাকতে হবে।
চাঁদপুর পৌরসভার ১৩ নং ওয়ার্ডে খানকায়ে ছালেহিয়া মোহেব্বিয়া কমপ্লেক্সের  মাঠে মঙ্গলবার (২২নভেম্বর) বিকেল ৩টা থেকে শুরু হয়ে গভীর রাত পর্যন্ত  জমইয়াতে হিযবুল্লাহর জেলা সম্মেলন ও ঈছালে ছওয়াব মাহফিলে অনুষ্ঠিত হয়। সম্মলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সম্মেলনে আরো বক্তব্য রাখেন সংগঠনের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ড. হাফেজ মাওঃ মোঃ রুহুল আমিন, যুব হিযবুল্লাহর কেন্দ্রীয় মহাসচিব মাওঃ মোঃ রুহুল আমিন আফছারী, ছাত্র হিযবুল্লাহর কেন্দ্রীয় সভাপতি মোঃ এনায়েত উল্লাহ ফয়রাভী, ছারছীনা দারুচ্ছুন্নাত জামেয়া এ দীনিয়ার মুফতি মোঃ হায়দার হোসাইন, ছারছীনা দরবারের মুবাল্লিগ মাওঃ মহিবুল্লাহ আল মাহমুদ, জেলা সভাপতি মাওলানা মোঃ সাইফুদ্দিন খন্দকার, সাধারণ সম্পাদক মাওঃ মোঃ মমিনুল ইসলাম খান, ফরিদগঞ্জ জমইয়াতে হিযবুল্লাহর সভাপতি অধ্যক্ষ আবুল হাসান মোঃ ছাইফুল্লাহ প্রমুখ।
মাহফিলে উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলার সাবেক সিভিল সার্জন ডাঃ মোঃ ইসমাইল সিরাজী, সংগঠনের জেলা উপদেষ্টা হাজী আবদুল আহাদ, মতলব উত্তর উপজেলা সভাপতি মাওঃ মোঃ শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাওঃ মোঃ মিজানুর রহমান, মতলব দক্ষিণের সভাপতি মাওঃ মোঃ আব্দুল কাদের ও সাধারণ সম্পাদক ডাঃ এ এইচ এম মফিজুর রহমান, শাহরাস্তি উপজেলা জমইয়াতে হিযবুল্লাহর আহ্বায়ক আলহাজ্ব মোঃ আবু বকর সিদ্দিক ও সচিব মাওঃ মোঃ ইয়াছিন পাটওয়ারী, হাইমচর উপজেলা সভাপতি মাওঃ মোঃ খাজা আহমদ ও সাধারণ সম্পাদক মাওঃ মোঃ ইউসুফ, কচুয়া উপজেলা সভাপতি মাওঃ মোঃ ওয়াজি উল্লাহ ও সাধারণ সম্পাদক মাস্টার মোঃ শহিদুল্লাহ, হাজীগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক মাওঃ মোঃ মুকবুল হোসাইন ও তালিমে তরিকত সম্পাদক মোঃ মাহমুদুল হক পাটওয়ারী,  জেলা কাজী সমিতির সভাপতি মাওঃ মোঃ ফজলুল কবির পাটওয়ারী ও সাধারণ সম্পাদক  হাফেজ মাওঃ মোঃ আব্দুল্লাহ আল মামুন সুফিয়ান, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মুফতি মোঃ আনোয়ার মোল্লা, জেলা যুব হিযবুল্লাহর আহ্বায়ক মাওঃ মোঃ আবু সুফিয়ান, ছাত্র হিযবুল্লাহর জেলা সভাপতি মোঃ শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ নোমান সালেহীসহ বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক মসজিদের ইমাম সংগঠনের  বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। বিকেল ৩টা থেকে মাহফিল শুরু হয়ে গভীর রাতে পীর ছাহেবের আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্তি হয়।
পীর ছাহেব মাহফিলে আগত মুসল্লিদের  উদ্দেশ্য করে বলেন, হক্কানী আলেম কারা ? যে আলেম ঠিক মত নামাজ পড়েনা। রোজা রাখেনা। পর্দা করেনা। মিথ্যা কথা বলে। 
হক্কানী আলেমগণ নবীদের ওয়ারিশ।
হক্কানী আলেমের খোঁজ করতে হবে। যতদিন দুনিয়াতে থাকবো, ততদিন আল্লাহর হুকুম পালন করে যেতে হবেল্লামা শাহ্ আবু জাফর মোঃ ছালেহ (রহঃ) মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন। আজ সারা দেশে  ২ হাজারের অধিক দীনিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা হয়েছে। আপনার সন্তানকে হক্কানী আলেম হতে দীনিয়া মাদ্রাসায় ভর্তি করুন। তিনি আরো বলেন, আল্লাহর জমিনে আল্লাহর হুকুম পালন করবো। নিজের মধ্যে আমলী পরিবেশ তৈরি করুন। দাঁড়ি কামান হারাম। দাঁড়ি রাখা ওয়াজিব। তরিকায় সুন্নাত। আমলী ফরজ। কবরে হিন্দুর নমুনায় যেওনা। কবরে রাসূলের নমুনায় যেতে নিজের দেহে আমলের পরিবেশ তৈরি করুন।
ফম/এমএমএ/

ফোকাস মোহনা.কম