বর্ষিয়ান রাজনীতিবীদ আবদুর রশিদ মজুমদারের দাফন সম্পন্ন

হাজীগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা পরিষদ ও পৌরসভার সাবেক চেয়ারম্যান, শিক্ষাবীদ ও রাজনীতিবীদ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার আর নেই (ইন্নালিল্লাহে ওয়া….রাজিউন)।

সোমবার দিবাগত রাত ১২ টা ৪৫ মিনিটে তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেন।

মৃত্যুকালে অধ্যাপক আবদুর রশিদ মজুমদারের বয়স হয়েছিল ৭০ বছর। তিনি হাজীগঞ্জ পৌরসভাধীন ৪নং ওয়ার্ড মজুমদার বাড়ির মরহুম আব্দুল মতিন মজুমদারের ছেলে। মৃত্যুকালে তিনি এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের ছেলে আতাউর রহমান অপু জানান, তার বাবা অধ্যাপক আবদুর রশিদ মজুমদার দীর্ঘদিন যাবৎ কিডনী রোগে হয়ে নিয়মিত ডায়ালাইসিস করতেন। গত দুই বছর তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়ে একজন বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে নিজ বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন। সোমবার দিবাগত রাতে তিনি নিজ বাড়িতে মারা যান।

মঙ্গলবার (১৭ মে) বাদ আছর হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে জানাযা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় জানাযা নিজ বাড়ীতে অনুষ্ঠিত হয়। মরহুমের জানাযার পূর্বে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধ আলহাজ¦ আবু নঈম পাটওয়ারি দুলাল, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য অধ্যাপক একেএম ফজলুল হক, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাইনুদ্দীন, উপজেলা নির্বাহী অফিসার মো. রাশেদুল ইসলাম, পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ স ম মাহবুব-উল আলম লিপন, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ হেলালউদ্দিন মিয়াজী, হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ড. মো. আলমগীর কবির পাটওয়ারি, হাজীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ইউসুপ মোহন গাজী, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাছান রাব্বি প্রমূখ।

জানাযার নামাজের পর মরহুমের কফিনে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন।

জানাযার নামাজের পূর্বে অনুষ্ঠিত স্মৃতিচারণ অনুষ্ঠান পরিচালনা করেন হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহমদ খসরু।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম