ফারিণের প্রথম ছবির পুরো শুটিং লন্ডনে

বাংলা নাটকে দারুণ অবস্থান অভিনেত্রী তাসনিয়া ফারিণের। দক্ষ অভিনয়ের সুবাদে ওয়েব প্ল্যাটফর্মেও অভিষেক হয়েছে তার। এরই মধ্যে মোস্তফা সরয়ার ফারুকীর মতো নির্মাতার প্রজেক্টে কাজ করেছেন এ অভিনেত্রী। ওয়েব সিরিজ ‘লেডিস এন্ড জেন্টলম্যান’-এ অভিনয়ে প্রশংসিত হন ফারিণ। এবার আরো এক ধাপ এগিয়ে গেলেন তিনি। নাম লেখালেন সিনেমায়। তবে দেশের নয়, কলকাতার সিনেমায়। টলিউডের নির্মাতা অতনু ঘোষের পরিচালনায় নির্মিতব্য সিনেমাটির নাম ‘আরও এক পৃথিবী’।

অতনু ঘোষ বরাবরই ভিন্ন ধাঁচের গল্প নিয়ে আসেন পর্দায়। তার নির্মিত ‘রবিবার’ সিনেমায় অভিনয় করে ভারতের ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন বাংলাদেশের জয়া আহসান। এবার তারই নির্দেশনায় অভিষেক হতে যাচ্ছে ফারিণের। নিঃসন্দেহে ফারিণ ভক্তদের জন্য বড় খবর এটি।

ভারতীয় সংবাদ মাধ্যম থেকে জানা যায়, এই সিনেমার প্রেক্ষাপট লন্ডনকে ঘিরে। তাই পুরো শুটিং সেখানেই হবে। এসকে ফিল্মসের ব্যানারে নির্মিত হবে এটি। এখানে কলকাতার খ্যাতিমান নির্মাতা-অভিনেতা কৌশিক গাঙ্গুলিও অভিনয় করবেন। এছাড়াও থাকছেন সাহেব ভট্টাচার্য, অনিন্দিতা বসু প্রমুখ।

অতনু ঘোষ জানান, আরও এক পৃথিবী’ সিনেমা মূলত চারজনের গল্প বলবে। যে চারজন মানুষের মাথার ওপর নিজস্ব ও বিশ্বস্ত ছাদ নেই। সেই ছাদ খোঁজার গল্প ফুটে উঠবে সিনেমায়। আবার চারটি আলাদা চরিত্র এক সুতোয় বাঁধা পড়বেন গল্পের প্রয়োজনেই।

গুণী এই নির্মাতা বলেন, কয়েকদিন আগে ‘ফোর ফিট আন্ডার’ নামে একটা বই পড়েছিলাম। সেখান থেকেই ভাবনাটা। এই সিনেমায় লন্ডন একেবারে অন্যভাবে ধরা পড়বে। এতদিন সিনেপর্দায় যেভাবে লন্ডন দেখানো হয়েছে, সেটার চেয়ে অনেক আলাদা।

ফম/এমএমএ/

বিনোদন ডেস্ক | ফোকাস মোহনা.কম